মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)
মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

মন্ত্রী এমপি বানানো নয়, এবারের নির্বাচন অস্তিত্ব রক্ষার : নাসিম

নিজস্ব প্রতিবেদক

এবারের নির্বাচন অস্তিত্ব রক্ষার নির্বাচন মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচনকে সামনে রেখে একাত্তরের ঘাতকদের আমরা আবারও প্রকাশ্য দিবালোকে দেখতে পাচ্ছি। নির্বাচনকে ভণ্ডুল করতে তারা মাঠে নেমেছে। মনে রাখতে হবে এবারের নির্বাচন মন্ত্রী-এমপি বানানোর নির্বাচন নয়, এবারের নির্বাচন হলো জাতীয় অস্তিত্ব রক্ষার নির্বাচন। তাই সংবিধানের বাইরে যেকোনো পদক্ষেপ ১৪ দল প্রতিহত করবে।

আজ সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত জোটের বৈঠকে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ (একাংশ) শরীফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও অসীম কুমার উকিল প্রমুখ।

নাসিম বলেন, সামনে জাতীয় নির্বাচন। সংবিধান অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, আদালতে গিয়ে জবানবন্দির নামে মিথ্যাচার করে যাচ্ছেন খালেদা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আক্রমণ করেছেন, এই সরকারকে আক্রমণ করেছেন। তিনি আজ ন্যায়বিচারের কথা বলেন, ক্ষমা চাইতে বলেন। তিনি যেদিন একাত্তরের ঘাতক, পঁচাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন সেদিন কোথায় ছিল ন্যায়বিচার?

নাসিম বলেন, বিএনপি দুর্নীতির মহাকাব্য রচনা করেছিল হাওয়া ভবন থেকে। খালেদা জিয়ার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ উঠেছে তা অনুসন্ধান করতে ১৪ দল জোর দাবি জানাচ্ছে। তদন্ত করে জনগণের সামনে তুলে ধরতে হবে কোথায় কোথায় অর্থপাচার করা হয়েছে। এই অর্থপাচারের সাথে খালেদা জিয়ার পরিবার কিভাবে জড়িত আছে, তা সামনে আনতে হবে। বিচারের আওতায় আনতে হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.