গণআকাঙ্খা পরিপন্থী ধারায় দেশ পরিচালিত হচ্ছে : খালেকুজ্জামান

নিজস্ব প্রতিবেদক

বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেছেন, গত ৪৬ বছর শাসক বুর্জোয়া শ্রেণি মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা ও গণআকাঙ্খা পরিপন্থী ধারায় দেশ পরিচালনা করে এসেছে।

শহীদ বুদ্ধিজীবী দিবসে বাসদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা সেক্যুলার, গণতান্ত্রিক রাষ্ট্র এবং শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করার জন্য সব বাম গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এছাড়া ধর্মের রাজনৈতিক ব্যবহার নিষিদ্ধের দাবিতে সর্বস্তরে গণজাগরণ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বুদ্ধিজীবী হত্যাকারী সব যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাসদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ ভোর ৬টায় দলীয় কার্যালয়ে কালোপতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর সকাল সাড়ে ৬টায় কেন্দ্রীয় কার্যালয় থেকে যাত্রা করে সকাল সাড়ে ৭টায় রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধে এবং সাড়ে ৯টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান ও কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন বাসদ ঢাকা মহানগর নেতা জুলফিকার আলী, আবদুর রাজ্জাক, খালেকুজ্জামান লিপন, শামসুন্নাহার জ্যোৎস্না, আব্দুল্লাহ শাহরিয়ার সাগর, শাহীন লস্কর, তৈয়ব আলী মোল্লাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে ছাত্র ফ্রন্টের পক্ষ থেকে সকাল সাড়ে ৯টায় মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সংগঠনের সভাপতি ইমরান হাবিব রুমন, সাধারণ সম্পাদক ছাত্রনেতা নাসিরউদ্দিন প্রিন্স, সদস্য আলমগীর সূজন, মুক্তা বাড়ৈর নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.