ওয়ালটনের সাশ্রয়ী মূল্যের সেলফি ফোন

সাশ্রয়ী মূল্যের নতুন সেলফি ফোন এনেছে ওয়ালটন। যার মডেল ‘প্রিমো এনএইচ৩আই’। এই স্মার্টফোনের উভয় প্রান্তে রয়েছে এলইডি ফ্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় ক্যামেরায় রয়েছে ‘পোর্টরেইট মোড’, যা ‘বোকেহ’ ইফেক্টের মাধ্যমে ছবিতে ডিএসএলআর’র মতো প্রফেশনাল ব্যাকগ্রাউন্ড দেবে। ফলে সাবজেক্টকে ফোকাস করে আশপাশের সব কিছুকে ব্লার করে সেলফি বা ছবি তোলা যাবে। প্রতিটি ছবি হবে উজ্জ্বল ও প্রাণবন্ত।
এই ফোনের ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে প্রফেশনাল মোডে ছবি তোলার সুবিধা। থাকছে বিউটি মোড, ফিল্টার মোড, নাইট মোড, এইচডিআর, টাইম ল্যাপস, প্যানোরমা, সিন ফ্রেমের মতো আকর্ষণীয় অপশন। উভয় ক্যামেরায় ধারণ করা যাবে ফুল এইচডি ভিডিও।
স্মার্টফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চির আইপিএস এইচডি ডিসপ্লে। ১৬ মিলিয়ন কালার সাপোর্টেড পর্দার রেজুলেশন ১২৮০ বাই ৭২০। পর্দার সুরক্ষায় ব্যবহার করা হয়েছে আঁচড় ও ধুলারোধী গ্লাস। ফোনটির উচ্চগতি নিশ্চিতে আছে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট র‌্যাম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-৪০০। এর ইন্টারনাল স্টোরেজ ৮ গিগাবাইট, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
অ্যান্ড্রয়েড নুগাট অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। থ্রিজি সাপোর্টেড ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। কালো ও সোনালি রঙে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটির দাম ৬ হাজার ৬৯০ টাকা।

 

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.