আলোচনায় রিমি করিম

আলমগির কবীর

বছরের শেষপ্রান্তে এসে একটি বিজ্ঞাপনে নজরকাড়া অনবদ্য স্বল্প উপস্থিতির মধ্য দিয়েই মডেল হিসেবে আলোচনায় চলে এসেছেন তরুণ অভিনেত্রী রিমি করিম। সাবরিনা আইরিনের নির্দেশনায় নির্মিত একটি বহুজাতিক কোম্পানির ফ্রোজেন ফুডের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে আলোচনায় এসেছেন তিনি। দেশের প্রায় সব ক’টি টিভি চ্যানেল ও ইউটিউবে বিজ্ঞাপনটি দেখা যাচ্ছে।

স্বামী, স্ত্রী ও সন্তানের একটি সুন্দর গল্পের মধ্য দিয়ে বিজ্ঞাপনটি দর্শকের সামনে উপস্থাপন করা হয়েছে। গল্পের মধ্য দিয়ে পণ্যটির খুব অল্প উপস্থিতি ছিল। গল্পটাকেই প্রাধান্য দিয়েছেন পরিচালক। যে কারণে ভালোলাগায় গল্পের ফাঁকে পণের প্রচার করার চেষ্টা করা হয়েছে।

বিজ্ঞাপনটিতে কাজ করা এবং সাড়া পাওয়া প্রসঙ্গে রিমি করিম বলেন, ‘এই বিজ্ঞাপনে কাজ করে এত সাড়া পাব ভাবিনি। আমি অনেক কৃতজ্ঞ এর নির্মাতা সাবরিনা আইরিন আপুর কাছে। তিনি আমাকে অনেক সহযোগিতা করেছেন।’

ব্রাহ্মণবাড়িয়ার মুন্সেফ পাড়ার মেয়ে রিমি করিমের অভিনয়ে যাত্রা শুরু ২০১৪ সালে অঞ্জন আইচের নির্দেশনায় ‘রূপকথার মা’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মধ্য দিয়ে।প্রথম নাটকেই তিনি এ দেশের প্রতিথযশা মডেল সাদিয়া ইসলাম মৌয়ের সঙ্গে কাজ করার সুযোগ পান। কাজ করতে গিয়ে মৌ রিমি করিমকে সহযোগিতা করেছেন, এ কথা অকপটে স্বীকার করেন রিমি। শরৎচন্দ্রের ‘শেষের পরিচয়’ উপন্যাস অবলম্বনে নির্মিত এই ধারাবাহিকে রিমি করিম দজ্জাল বিধা চরিত্রে অভিনয় করে দর্শকের দৃষ্টি কাড়তে সক্ষম হন। পরে রবীন্দ্রনাথের গল্প অবলম্বনে ‘মিনু’ নাটকে নাম-ভূমিকায় অভিনয় করেও প্রশংসিত হন তিনি। এরপর শুরু হয় অভিনয়ের পথে তার এগিয়ে চলা। রিমি করিম নিজেকে স্টার হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে ব্যস্ত নন। একজন অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। যে কারণে খুব বেছে বেছে কাজ করেন তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.