রেজাউল করিম ডিকাব সভাপতি, সাধারণ সম্পাদক মিশু

কূটনৈতিক প্রতিবেদক

বাংলাদেশ কূটনৈতিক সংবাদদাতা সমিতির (ডিকাব) সভাপতি পদে ডেইলি স্টারের বিশেষ প্রতিনিধি রেজাউল করিম লোটাস সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু।

আজ রোববার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে রেজাউল করিম লোটাস পেয়েছেন ১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিউজ টুয়েন্টিফোরের আঙ্গুর নাহার মন্টি ১৩ ভোট পেয়েছেন। সভাপতি পদে ডেইলি ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি হুমায়ুন কবির ভূইয়াও প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন। মোট ভোটার সংখ্যা ছিল ৩০।

এছাড়া সহ-সভাপতি পদে ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইউএনবি’র স্টাফ রিপোর্টার এ কে এম মঈন উদ্দিন। তার নিকটতম প্রতিন্দন্দ্বী ডেইলি নিউএজের বিশেষ প্রতিনিধি সাহিদুল ইসলাম চৌধুরী পেয়েছেন নয় ভোট।

এছাড়া ডিবিসি নিউজের ইশরাত জাহান উর্মি যুগ্ম সম্পাদক, মানবজমিনের মিজানুর রহমান কোষাধ্যক্ষ ও জনকণ্ঠের তৌহিদুর রহমান দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্য হয়েছেন যুগান্তরের মাসুদ করিম, ইত্তেফাকের মাঈনুল আলম, প্রথম আলোর রাহীদ এজাজ, সংবাদের সালাম জোবায়ের ও বাংলা ট্রিবিউনের শাহরিয়ার জামান।

ডিকাব নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেছেন এম শফিকুল ইসলাম। অপর দুই নির্বাচন কমিশনার ছিলেন শ্যামল দত্ত ও নিজাম উদ্দিন।

এর আগে রেজাউল করিম লোটাসের সভাপতিত্বে ডিকাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিদায়ী সাধারণ সম্পাদক পান্থ রহমান ও কোষাধ্যক্ষ নুরুল ইসলাম হাসিব বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। রেজাউল করিম লোটাস পরপর দুই বছর প্রতিদ্বন্দ্বীতা করে ডিকাব সভাপতি নির্বাচিত হয়েছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.