সংসদের চলতি অধিবেশন ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চালানোর সিদ্ধান্ত

নয়া দিগন্ত অনলাইন

দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশন আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চালনোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংসদ কার্য উপদেষ্টা কমিটির সভায় আজ এ সিদ্ধান্ত নেয়া হয়। সংসদ ভবনে কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় অংশগ্রহণ করেন।

এছাড়া সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, হুসেইন মুহাম্মদ এরশাদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম, ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইপ আ.স.ম. ফিরোজ এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক সভায় অংশগ্রহণ করেন।

সভায় প্রতি কার্যদিবসে অধিবেশন শুরু হবে বিকেল সাড়ে ৪টায়, তবে ১০ জানুয়ারি, ২০১৮ সংসদ অধিবেশন বাদ মাগরিব শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। এ অধিবেশনে রাষ্ট্রপতির বক্তব্যের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবে ৪৫ ঘন্টা আলোচনার সিদ্ধান্ত গৃহীত হয়। প্রয়োজনে এ সময়সীমা স্পিকার বাড়াতে বা কমাতে পারবেন।

এদিকে সভায় জানানো হয়, এ অধিবেশনে পাঁচটি সরকারি বিলের নোটিশ পাওয়া গেছে এবং গত অধিবেশনে অনিষ্পন্ন ১৫টিসহ মোট ২০টি সরকারি বিল রয়েছে, যার মধ্যে পাঁচটি পাসের অপেক্ষায়, ১০টি কমিটিতে পরীক্ষাধীন এবং উত্থাপনের অপেক্ষায় রয়েছে পাঁচটি বিল। এ অধিবেশনে উত্থাপনের জন্য কোনো বেসরকারি বিলের নোটিশ পাওয়া যায়নি। তবে পূর্বে প্রাপ্ত ও অনিষ্পন্ন নয়টি বেসরকারি বিল রয়েছে।

সভায় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.