'ফুটবলার' বোল্ট

নয়া দিগন্ত অনলাইন

জার্মান জায়ান্ট বরুসিয়া ডর্টমুান্ডে ট্রায়াল দেয়ার অপেক্ষায় এখন মুখিয়ে আছেন কিংবদন্তী গতি তারকা উসাইন বোল্ট। ট্র্যাক এন্ড ফিল্ড থেকে অবসর নেয়া এই গতি মানবের এখন একটাই স্বপ্ন পেশাদার ফুটবলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা।

যদিও অলিম্পিক ও বিশ্ব চ্যাম্পিয়শীপে একাধিকবার শ্রেষ্ঠত্ব অর্জনকারী বোল্টের ইচ্ছা নিজের প্রিয় দল ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার। ৩১ বছর বয়সী বোল্ট সিডনি এক্সপ্রেসে এ সম্পর্কে বলেছেন, ‘আগামী মার্চ মাসে ডর্টমুন্ডে ট্রায়াল দিতে যাবো। আর সেখানেই নির্ধারিত হবে আমার ভবিষ্যত ক্যারিয়ার। তারা যদি আমাকে পছন্দ করে তবে কিছু সময়ের জন্য আমার অনুশীলনের প্রয়োজন রয়েছে। যদিও এজন্য আমি কিছুটা নার্ভাস অনুভব করছি। কারণ বিষয়টা ভিন্ন, এটা ফুটবল। এখানে মানিয়ে নিতে আমার কিছুটা সময় লাগবে। কয়েকটি ম্যাচ খেলার পরেই আর কোনো অসুবিধা হবে না বলেই আমার বিশ্বাস।’

ডর্টমুন্ডের সাথে পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে বিশ্বখ্যাত স্পোর্টসওয়্যার প্রতিষ্ঠান পুমা। প্রতিষ্ঠানটি বোল্টের সাথেও কাজ করছে। বুন্দেসলিগা দলটিতে বোল্টের ট্রায়ালের ব্যবস্থা তারাই করে দিয়েছে। বোল্ট বলেছেন, ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা আমার জীবনের অন্যতম বড় একটি স্বপ্ন। তবে ডর্টমুন্ড যদি আমার খেলা পছন্দ করে তবে কঠোর অনুশীলনের মাধ্যমে আমি নিজেকে গড়ে তুলবো। ইতোমধ্যেই আমি ইউনাইটেডের সাবেক ম্যানেজার এ্যালেক্স ফার্গুসনের সাথে এ ব্যপারে আলোচানা করেছি। আমি যদি ফিট ও প্রস্তুত থাকি তবে তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.