কানাডিয়ান প্রতিনিধিদলের সাথে ডা: শাহাদাতসহ চট্টগ্রাম বিএনপি নেতৃবৃন্দের সৌজন্য সাাৎ

চট্টগ্রাম ব্যুরো

কানাডার প্রধানমন্ত্রীর রাজনৈতিক সেক্রেটারি জেমস স্টোন, কানাডা সরকারের রাজনৈতিক কাউন্সিলর ব্যারি ব্রিস্টম্যান এবং ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশনের রাজনৈতিক ও অর্থনৈতিক উপদেষ্টা সৈয়দ শাহনাওয়াজ মোহসিনসহ তিন সদস্যের প্রতিনিধিদলের সাথে সৌজন্য সাাৎ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের বিএনপি প্রতিনিধিদল। গত সোমবার রাতে নগরীর পাঁচতারকা হোটেল রেডিসন ব্লুতে অনুষ্ঠিত সৌজন্য সাাৎকালে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর ও সহসভাপতি অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন।
সৌজন্য সাাতে পারস্পরিক কুশল বিনিময়ের পাশাপাশি দেশের বর্তমান পরিস্থিতি, রাজনৈতিক ও অর্থনৈতিক দিক, আগামী জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন ইস্যু নিয়ে পৌনে দুই ঘণ্টা দুই পক্ষের মধ্যে আলোচনা হয়। সাক্ষাতে দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা ও জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচন কমিশনের ভূমিকা ইস্যুতে আলাপকালে ডা: শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচন একটি প্রক্রিয়া, এই প্রক্রিয়ায় সব দলের অংশগ্রহণের ভিত্তিতে অবাধ, সুষ্ঠু, নিরপে ও নির্দলীয় নির্বাচনের মাধ্যমে একটি দেশের টেকসই গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনকেই ভূমিকা রাখতে হবে। নির্বাচন কমিশনকে শক্তিশালী করে সব মতা অর্পণ করতে হবে। সরকার যদি হস্তপে করে তাহলে সেই নির্বাচন হবে বিগত ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন একদলীয় নির্বাচন।
তিনি বলেন, এ সরকারের ওপর জনগণের আস্থা নেই। বিগত সব নির্বাচনগুলোতে তারা একদলীয়ভাবে ভোটকেন্দ্র দখল করে, ব্যালেট বাক্স ছিনতাই করে ভোট নিয়েছে। এজন্য দরকার একটি সহায়ক সরকার। যার রূপরেখা ইতোমধ্যে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দিয়েছেন। ডা: শাহাদাত হোসেন আরো বলেন, বিএনপি নির্বাচনমুখী দল। নির্বাচন কমিশনকে সবার অংশগ্রহণে একটি নিরপে নির্বাচন দিতে হবে, যেখানে ভোটারেরা নির্বিঘেœ তাদের ভোট প্রয়োগ করতে ভোট সেন্টারে যেতে পারবে। এ পরিবেশ নির্বাচন কমিশনকেই তৈরি করতে হবে। নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে। একটি নির্বাচনকালীন সরকার গঠন করে টেকসই গণতন্ত্রের জন্য নির্বাচনের বিকল্প নেই বলে তিনি করেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.