নাখালপাড়ায় ‘উগ্রবাদী আস্তানায়’ অভিযানে নিহত ৩

নয়া দিগন্ত অনলাইন

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় ‘উগ্রবাদী আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা ‘রুবি ভিলায়’ অভিযানে তিন উগ্রবাদী নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাব। এছাড়া র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। বাড়িটি থেকে গ্রেনেড, সুইসাইডাল ভেল্ট ও পিস্তল উদ্ধার করা হয়েছে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
অভিযান শেষে র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেন, বাড়িটির ভেতরে তিন ‘জঙ্গির’ লাশ পাওয়া গেছে। সম্ভবত তারা গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়ে আত্মহত্যা করেছেন। বেনজীর আহমেদ বলেন, উগ্রবাদীরা জাহিদ নামের একটি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে বাসাটি ভাড়া নেয়। তবে বাড়িতে আরো একটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। দুইটি কার্ডেরই ছবি একটি, নাম দুটি। আমাদের মনে হচ্ছে তারা ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে। গত ৪ জানুয়ারি তারা জাহিদ পরিচয়ে বাসাটা ভাড়া নেয়া হয়। নিহতরা সবাই ২০-৩০ বছরের যুবক।
র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান তিনজন নিহত হওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি জানান,অভিযানে দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। একজনের শরীরে গ্রেনেডের স্প্রিন্টার বিদ্ধ হয়েছে। দুইজনকেই হাসপাতালে পাঠানো হয়েছে।
মুফতি মাহমুদ খান জানান, নাশকতার জন্য উগ্রবাদীরা নাখালপাড়ায় অবস্থান নিয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাতে রুবি ভিলায় অভিযান শুরু করে র‌্যাব। প্রথমে মেইনগেইট ভেঙে ফেলা হয়। পরে পুরো ভবনের ৬৫ বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়। অভিযানে জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।
এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে ১৩/১ পশ্চিম নাখালপাড়ার এই বাড়িটি ঘিরে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। 
এর পর আজ শুক্রবার সকাল ৭টার দিকে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল (বম্ব ডিসপোজাল ইউনিট) ঘটনাস্থলে কাজ শুরু করে। ছয়তলা এই বাসার পঞ্চম তলায় মেস বাসা ছিল।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.