প্রীতি জিনতার নজরে পড়েছেন তামিম ইকবাল
প্রীতি জিনতার নজরে পড়েছেন তামিম ইকবাল

প্রীতি জিনতার নজরে পড়েছেন তামিম ইকবাল

নয়া দিগন্ত অনলাইন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের ১১তম আসরে বাংলাদেশের ড্যাশিং বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে দলে নেয়ার পরিকল্পনা করছে প্রীতি জিনতার ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব।

এ মাসের শেষে ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ১১তম আসরের নিলাম। ঐ নিলামের মাধ্যমে তামিমকে দলে ভেড়ানোর সিদ্বান্ত নিয়ে রেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে।

গেল বছর আন্তর্জাতিক ও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগে দুর্দান্ত পারফরমেন্স করেছেন তামিম। ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও পাকিস্তান সুপার লিগে ১৬ ইনিংসে ৪৩৩ রান করেন তামিম। বাংলাদেশের এই ওপেনারের ব্যাটিং মুগ্ধ করেছে বলিউডের তারকা অভিনেত্রী ও কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতিকে। এজন্য আইপিএলের আগামী মৌসুমে তামিমকে দলে নেয়ার আগ্রহ টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছেন প্রীতি।

আইপিএলের ২০১২ ও ২০১৩ সালের মৌসুমে তামিমকে দলে ভিড়িয়েছিলো পুনে ওয়ারিয়র্স। কিন্তু ঐ দু’বছরের স্মৃতি মোটেও ভালো ছিলো না ২৮ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটসম্যানের। তবে আসছে মৌসুমে নিলামে অন্যতম আকর্ষণ হতে যাচ্ছেন তামিম।

তামিমের সাথে আগামী মৌসুমের জন্য আইপিএলের নিলামে বাংলাদেশের আরও সাতজন খেলোয়াড়ের নাম রয়েছে। এরা হলেন- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, আবুল হাসান রাজু, মেহেদি হাসান মিরাজ ও লিটন কুমার দাস।

তামিমের দারুণ সেঞ্চুরি
ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচে দারুণ এক সেঞ্চুরি হাঁকালেন তামিম ইকবাল। ১১৯ বলে ১০৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। ১০টি চার ও দুটি ছক্কার মার ছিল তার এই ইনিংসে।

আর কদিন বাদেই ঘরের ত্রিদেশীয় সিরিজ খেলতে নামবে বাংলাদেশ দল। আসরের অন্য দুটি দল শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। আসন্ন এই সিরিজকে সামনে রেখে বেশ কিছুদিন ধরেই চলছে বাংলাদেশ দলের প্রস্তুতি।

গত শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নামেন মাশরাফি-সাকিবরা। ভাগ হন লাল ও সবুজ দল নামে দুই দলে। সবুজ দলের নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি এবং লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এই ম্যাচে টেসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লাল দল। এই দলের হয়ে খেলতে নেমে এ সেঞ্চুরির দেখা পান তামিম।

এ ছাড়া তামিমের দলের হয়ে আরেক ওপেনার এনামুল ২১, সাকিব ২৪ ও সাব্বির ১৯ রান করেন। মুশফিকুর রহিম শূন্য রানে সাজঘরে ফিরেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে ৪ উইকেটে ২৪২ রান করেছে সাকিব আল হাসানের দল। মাহমুদউল্লাহ রিয়াদ ৫১ রান নিয়ে ব্যাটিং করছিলেন।

মাশরাফির সবুজ দলের পক্ষে ২টি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। একট উইকেট মোস্তাফিজুর রহমানের।

আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকায় বসছে ত্রিদেশীয় সিরিজ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।

বিসিবি লাল দল : তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

বিসিবি সবুজ দল : ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি ও নাজমুল ইসলাম অপু।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.