দাবি আদায়ে রাজশাহী বিভাগের সব কমিউনিটি ক্লিনিক বন্ধের হুঁশিয়ারি

রাজশাহী ব্যুরো

চাকরি জাতীয়করণের দাবিতে রাজশাহী বিভাগের সব কমিউনিটি ক্লিনিক বন্ধ রেখে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) অ্যাসোসিয়েশনের নেতারা। কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিদের চাকরি জাতীয়করণের দাবিতে গতকাল দুপুরে নগরীর একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন তারা। এতে ১৫ জানুয়ারি রাজশাহীর সব কমিউনিটি ক্লিনিক বন্ধ এবং ১৬ জানুয়ারি নিজ নিজ সিভিল সার্জন অফিসের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন সংগঠনটির নেতারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় বাংলাদেশ সিএইচসিপি অ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগের আহ্বায়ক আফাজ উদ্দিন লিটন বলেন, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার প্রধান মাধ্যম কমিউনিটি ক্লিনিকে প্রায় ১৪ হাজার কর্মচারী কাজ করছেন। যার মধ্যে প্রায় সাড়ে চার হাজার মুক্তিযোদ্ধার সন্তান। অত্যন্ত নিরলসভাবে কাজ করার পরও আমাদের চাকরি স্থায়ী হচ্ছে না। এতে প্রায় ১৪ হাজার পরিবার ইনক্রিমেন্ট, বিনোদন ও প্রশান্তি ভাতাসহ সরকারের দেয়া সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
তিনি আরো বলেন, ২০১৩ সালের ১৯ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদফতর থেকে আমাদের জানানো হয় অতি দ্রুত চাকরি জাতীয়করণ করা হবে। কিন্তু এরপরও চাকরি রাজস্বকরণ হয়নি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিএইচসিপি অ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগের যুগ্ম আহ্বায়ক ফেরদৌস হোসেন, সোহেল রানা, শিফাত আহম্মেদ খান, মিজানুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, পাবনা জেলা সভাপতি শাহাবুল ইসলাম, সম্পাদক আজম আলী, বগুড়া জেলা সভাপতি মাহাবুবুর রহমান পয়েট, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান অন্তর প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.