রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন

নীলদল ও প্রগতিশীল শিক্ষক সমাজের প্রচারণা শুরু

রংপুর অফিস

রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী দুটি শিক্ষক সংগঠন নীলদল ও প্রগতিশীল শিক্ষক সমাজ আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছে। গতকাল সকালে ইশতেহার ঘোষণার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করে প্রগতিশীল শিক্ষক সমাজ। আর নীলদল শিক্ষকদের বাসায় বাসায় গিয়ে ভোট প্রার্থনা করে।
নীলদলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ বলেন, প্রশাসনের তল্পিবাহক না হয়ে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার এবং ক্যাম্পাসে শিক্ষা গবেষণার মান বজায় রাখতে আমাদের প্যানেল প্রার্থীরা শিক্ষকদের মধ্যে পরীক্ষিত হিসেবে উপস্থাপিত। তবে তিনি অভিযোগ করেন প্রশাসনের কর্তাব্যক্তির পক্ষ থেকে শিক্ষকদের অপর প্যানেলে ভোট দেয়ার জন্য নানাভাবে চাপ দেয়া হচ্ছে। বিষয়টি দুঃখজনক।
এই নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের প্যানেলে সভাপতি হিসেবে ড. তুহিন ওয়াদুদ এবং সেক্রেটারি হিসেবে সিদ্দিকুর রহমানের নামসহ পূর্ণাঙ্গ প্যানেল দেয়া হয়েছে।
অন্যদিকে প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য সচিব মোহাম্মদ রফিউল আজম খান জানান, শুক্রবার দুপুরে তারা ইশতেহারে ঘোষণা করেছেন। তারা পূর্ণ প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে। তিনি বলেন, আমরা আশা করি শিক্ষকদের মর্যাদা, অধিকার রক্ষা এবং ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ রক্ষায় আমাদের প্যানেলকে শিক্ষকরা পূর্ণাঙ্গভাবে বিজয়ী করবেন। আমরা সেই লক্ষ্যে প্রচারণা চালাচ্ছি।
এই নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের অপর সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজের সভাপতি প্রার্থী হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার পরিচালক অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক প্রার্থী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধানের নাম ঘোষণা করে পূর্ণাঙ্গ প্যানেল দেয়া হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.