ডিআইজি মিজানের হুমকি

দুই দিনেও দুই সাংবাদিকের জিডি রেকর্ড করেনি পুলিশ

নিজস্ব প্রতিবেদক

দুই দিনেও ভাটারা থানা পুলিশ হুমকির শিকার দুই সাংবাদিকের সাধারণ ডায়েরি রেকর্ড করেনি। এ দিকে ডিআইজি মিজানের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ না করায় ক্রমেই বিক্ষুব্ধ হয়ে উঠছেন সাংবাদিকরা। আগামী দু-এক দিনের মধ্যে সাংবাদিক সংগঠনগুলোর পক্ষ থেকে ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।
এক নারীকে অস্ত্রের মুখে জিম্মি করে বিয়ে এবং পরবর্তীতে ওই নারীর ওপর নির্মম নির্যাতনের ঘটনায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সদস্য, দৈনিক যুগান্তরের সাংবাদিক নেসারুল হক ও যমুনা টিভির সাংবাদিক আব্দুল্লাহ তুহিনকে হত্যার হুমকি দিয়েছেন ডিআইজি মিজানুর রহমান মিজান। মিজান ওই সময় ঢাকা মহানগর পুলিশের এডিশনাল কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে রিপোর্ট প্রকাশিত ও প্রচারিত হওয়ার পর তাকে প্রত্যাহার করে নেয়া হয়। এরপরই তিনি দুই সাংবাদিককে হত্যার হুমকি দেন। এ দিকে বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের শীর্ষ কর্তাদের অবহিত করা হয়। এতে মিজান সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করেন।
এ দিকে দুই সাংবাদিককে হুমকি দেয়ার পর তারা জীবনের নিরাপত্তা চেয়ে ভাটারা থানায় সাধারণ ডায়েরি করতে যান। সেখানে তাদের লিখিত অভিযোগ রেখে দেয়া হলেও গতকাল পর্যন্ত সাধারণ ডায়েরি রেকর্ড করেনি পুলিশ। এ বিষয়ে সাংবাদিকরা ওই থানায় যোগাযোগ করলেও থানা পুলিশ একেক সময় একেক কথা বলছে। তবে একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ওপরের নির্দেশ ছাড়া এই সাধারণ ডায়েরি রেকর্ড করা সম্ভব নয়। এখনো সেই অনুমতি পাওয়া যায়নি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.