ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনে অতিথিরা : নয়া দিগন্ত
ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনে অতিথিরা : নয়া দিগন্ত

ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন সম্পন্ন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দুই দিনব্যাপী ব্যবসায় উন্নয়ন সম্মেলন গতকাল ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সম্পন্ন হয়েছে। ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো: আবদুল হামিদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অডিট কমিটির চেয়ারম্যান ড. মো: জিল্লুর রহমান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী ও ডাইরেক্টর সামীম মোহাম্মদ আফজাল। স্বাগত বক্তৃতা করেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো: মাহবুব-উল-আলম। অনুষ্ঠানে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর, প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী, জোনপ্রধান ও শাখা ব্যবস্থাপকগণ অংশগ্রহণ করেন।
ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান তার বক্তৃতায় বলেন, জাতীয় পরিকল্পপনার অংশ হিসেবে ইসলামী ব্যাংক সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) অর্জনে সরকারের সহায়ক হিসেবে কাজ করছে।
আরাস্তু খান বলেন, বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তি নীতিমালার আলোকে ইতোমধ্যে এজেন্ট ব্যাংকিং চালু করা হয়েছে এবং এ বছর আরো ব্যাপকভাবে ছড়িয়ে দেয়া হবে। যার মাধ্যমে ইসলামী ব্যাংক গ্রামীণ পশ্চাৎপদ জনপদের লোকজনকে জাতীয় উন্নয়নের মূল ¯্রােতে আনতে কাজ করবে।
ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মো: আবদুল হামিদ মিঞা সভাপতির বক্তৃতায় বলেন, ইসলামী ব্যাংক সুশাসনের মডেল। এর স্বীকৃতিস্বরূপ ব্যাংকটি গত বছর দেশীয় ও আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেছে। তিনি বলেন, ব্যাংকের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিনিয়োগের বহুমুখীকরণ, আমানত সংগ্রহে বিকল্প ও উদ্ভাবনীমূলক কৌশল অবলম্বন করতে হবে। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.