হাতিরঝিলে ভাসমান মসজিদ ভেঙে না ফেলে অত্যাধুনিক মডেলে পুনর্নির্মাণ করুন : খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী এক বিবৃতিতে রাজধানীর হাতিরঝিলে অবস্থিত ভাসমান মসজিদ নামে পরিচিত মসজিদে বায়তুল মাহফুজ ভেঙে ফেলার উদ্যোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি মসজিদটি ভেঙে ফেলার পরিবর্তে হাতিরঝিল প্রকল্পের সৌন্দর্যের সাথে মানানসই অত্যাধুনিক মডেলে স্বস্থানে পুনর্নির্মাণের জোর দাবি জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, হাতিরঝিল প্রকল্পে প্রতিদিন হাজার হাজার মানুষ চিত্তবিনোদনের জন্য আসা-যাওয়া করে। এখানকার সামাজিক ও নৈতিক পরিবেশ ঠিক রাখা, আগত দর্শনার্থীদের নামাজ আদায়ের সুব্যবস্থার জন্য অধিক মুসল্লি নামাজ আদায়ে সক্ষম এমন মসজিদের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।
কিন্তু আমরা অত্যন্ত ক্ষোভের সাথে লক্ষ্য করছি, প্রকল্প এলাকায় মসজিদের ব্যবস্থা রাখার পরিবর্তে মসজিদ উচ্ছেদের দিকেই যেন সংশ্লিষ্টদের মনোযোগ বেশি। প্রকল্প পরিকল্পনার শুরুতে সবধরনের সুবিধার পাশাপাশি দর্শনার্থীদের ইবাদাতের সুবিধার্থে একটি মসজিদ নির্মাণেরও সিদ্ধান্ত থাকা সত্ত্বেও বায়তুল মাহফুজ ভেঙে ফেলার উদ্যোগ এ কথারই সত্যায়ন করে। হাতিরঝিলে থিয়েটার স্টেডিয়ামসহ বহুতল পার্কিং, বিনোদনের সব সুযোগ-সুবিধা থাকবে কিন্তু কোনো মসজিদ থাকবে না নব্বই ভাগ মুসলমানের দেশেÑ এটা মেনে নেয়া যায় না।
মাওলানা হামিদী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বায়তুল মাহফুজ মসজিদ কর্তৃপক্ষ ও এলাকাবাসীর দাবির প্রতি সম্মান জানিয়ে মসজিদে বায়তুল মাহফুজ ভেঙে ফেলার পরিকল্পনা অবিলম্বে বাতিল করে অত্যানুধিক ডিজাইন ও স্থাপত্যশৈলী অনুযায়ী মসজিদটি পুনর্নির্মাণের জোর দাবি পুনর্ব্যক্ত করেন। অন্যথায় মসজিদ রক্ষায় তাওহিদি জনতা মাঠে নামতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.