উইকেট শিকারের পর ইরিনের উল্লাস
উইকেট শিকারের পর ইরিনের উল্লাস

২৯ রানে ৫ উইকেট

নয়া দিগন্ত অনলাইন

প্রথম উইকেটের পতন ২ রানে, দ্বিতীয়টি পাঁচ রান পরেই আর তৃতীয়টি ৮ রানে! মেলবোর্ন স্টারসের দুর্ধর্ষ বোলিংয়ে এভাবেই নাস্তানাবুদ হচ্ছে ব্রিসবেন হিট।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মেকেই শহরে চলছে নারী বিগব্যাশ লিগের তৃতীয় আসরের ৩৬তম ম্যাচ। সেখানেই লড়ছে দুই দল। বাংলাদেশের প্রথম সারির দুই নারী ক্রিকেটার রোমানা আহমেদ ও জান্নাতুল কুবরা খেলছেন এই দুই দলের হয়ে। ব্রিসবেন হিটে রোমান আর মেলবোর্ন স্টারসে কুবরা। তবে আজকের ম্যাচে দলে নেই তারা।

বাংলাদেশ সময় দুপুরে টস জিতে ব্যাট করতে নামে ব্রিসবেন হিট। শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। কিছুটা বিরতি দিয়ে আরো দুই উইকেটের পতন হয়। ফলে ৫ উইকেটে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৯ রান।

স্টারসের ইরিন ওসবোর্ন একাই ধসিয়ে দেয় ব্রিসবেন হিটকে। উদ্বোধনী জুটিকে সাজঘরে ফেরান তিনি। দুটি উইকেট নেন এলেনা কিং। একটি নেন বিমস।

 

পাকস্থলী সমস্যায় ওয়ার্নার

সিরিজের আগে অনুশীলন ক্যাম্প বর্জন করেছেন অস্ট্রেলিয়া ওপেনার হার্ড হিটার ডেভিড ওয়ার্নার। তবে ওয়ানডে সিরিজের আগেই ওয়ার্নার সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছে ক্রিকেট অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট।

সদ্যই ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেজ টেস্ট সিরিজ শেষ করলো অস্ট্রেলিয়া। ৪-০ ব্যবধানে সিরিজ জয় করে অসিরা। টেস্ট সিরিজ শেষে এবার ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে। মেলবোর্নে আগামী ১৪ জানুয়ারি শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। ওই সিরিজকে সামনে রেখে গতকাল মেলবোর্নে পৌঁছায় অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। প্রথম দিন বৃষ্টির কারণে অনুশীলন করতে পারেননি অস্ট্রেলিয়া। তবে অসুস্থতার কারণে সারাদিন হোটেল রুমে বিশ্রাম নেন ওয়ার্নার। অনুশীলনেও অংশ নেননি।

এ ব্যাপারের অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট জানায়, ‘পাকস্থলী সমস্যায় অসুস্থ হয়ে পড়েছেন ওয়ার্নার। দলের চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছে। আশা করা হচ্ছে, ওয়ানডে সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন ওয়ার্নার।’

২০১৭ সালের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছিলো অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড ও ভারতের কাছে ওয়ানডে সিরিজ হারের পাশাপাশি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় তারা। তাই দীর্ঘদিন হল ওয়ানডেতে ফরম্যাটে সাফল্যের মুখ দেখছে না অস্ট্রেলিয়া। তাই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজকে বড় চ্যালেঞ্জ হিসেবে মানছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। সিরিজ জয়ে ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘ওয়ানডেতে সাফল্য পাবার জন্য আমরা মুখিয়ে আছি। টেস্টের মত ওয়ানডে সিরিজেও সাফল্য পেতে চাই আমরা। আমাদের ওয়ানডে দলটি অনেক বেশি ভারসাম্যপূর্ণ। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে আমরা ভালো ফল করতে সক্ষম হবো।’

ওয়ানডে সিরিজ শুরুর আগেই ইনজুরিতে পড়েন জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স। তাদের জায়গায় প্রথম দুই ওয়ানডের জন্য দলে ডাক পেয়েছেন জি রিচার্ডসন ও এন্ড্রু টাই।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.