ঢাকা উত্তর সিটি নির্বাচন

আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আতিকুল

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই মনোনয়ন বিক্রি শুরু হয়।
প্রথম দিনে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবাহান গোলাপের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামের পক্ষে তার প্রতিনিধিদল। এ দলে ছিলেন তার নির্বাচনী সমন্বয়ক এ কে এম মিজানুর রহমান, সহকারী সমন্বয়ক ইমতিয়াজ মঈনুল ইসলাম। এর আগে ফরম সংগ্রহ করেন আরো চার মেয়র প্রার্থী। তারা হলেন রাসেল আশেকী, আদম তমিজি হক, ফরহাদ হোসেন ও শাহ আলম।
মনোয়ন ফরম বিতরণ চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। ১৬ জানুয়ারি দলের মনোনয়ন বোর্ডে চূড়ান্ত হবে আওয়ামী লীগের প্রার্থী।
মনোনয়ন সংগ্রহের পর রাসেল আশেকী সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে এবং ঢাকা উত্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই। আমি মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে ডিএনসিসি এলাকার সার্বিক উন্নয়নে আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করব।’
অন্য দিকে মনোনয়ন ফরম কিনেই গণমাধ্যমকর্মীদের প্রতি কটূক্তি করেন সম্প্রতি সামাজিক মাধ্যমে প্রার্থিতার ঘোষণা দিয়ে আলোচনায় আসা ব্যবসায়ী আদম তমিজি হক।
সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান তমিজি। সেখান থেকে বের হয়ে আওয়ামী লীগের এই মনোনয়নপ্রত্যাশী বলেছেন, ‘টাকা ছিটালেই সাংবাদিকের অভাব হয় না’।
তমিজির ক্ষোভের কারণ, তিনি ভোটের লড়াইয়ে নামতে চাওয়ার পর গণমাধ্যম তাকে নিয়ে তেমন আলোচনা করেনি। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আতিকুল ইসলামের নামই প্রচার করেছে।
সাংবাদিকদের তিনি বলেন, ‘আগে আপনারা কোথায় ছিলেন? আজ আমি যখন নমিনেশন ফরম নিতে এসেছি তখন আপনাদের আমার দিকে নজর পড়েছে? এতদিন তো আপনারা সবাই আতিকুল ইসলামের পেছনে ছুটেছেন। আজ যখন বুঝেছেন আমি মেয়র হতে যাচ্ছি, তখন আপনারা আমার পিছু নিয়েছেন।’
আনিসুল হকের মৃত্যুতে ফাঁকা হওয়া ঢাকা উত্তর সিটির মেয়র পদ পূরণে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। এজন্য প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.