অভিযোগ প্রমাণিত হলে ডিআইজি মিজানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

অস্ত্রের মুখে আটক করে এক নারীকে বিয়ে করার ঘটনায় অভিযুক্ত ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে তদন্তে অভিযোগ প্রমাণিত হলে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে। গতকাল সন্ধ্যায় পল্টন কমিউনিটি সেন্টারে দুস্থ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের এ কথা বলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া। ডিএমপির মতিঝিল বিভাগের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএমপি কমিশনার।
ডিএমপি কমিশনার বলেন, ঘটনা তদন্তে এরই মধ্যে আইজিপির নির্দেশে অতিরিক্ত আইজিপি মাইনুর রহমান চৌধুরী ও অতিরিক্ত কমিশনার শাহাবুদ্দিন কোরাইশীর নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তিনি বলেন, ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে ভাটারা থানায় কোনো সাংবাদিকের জিডি না নেয়ার ঘটনা তার জানা নেই। জনসাধারণ থানা পুলিশের কাছ থেকে অসহযোগিতা পেলে অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, যদি কেউ বিপদে পড়ে থানায় যায় তাকে অবশ্যই সেবা দিতে হবে। এই নিয়ে গড়িমসি করলে তাকে থানায় রাখা হবে না।
কমিশনার বলেন, আমরা না ব্রিটিশ আমলের পুলিশ, না পাকিস্তান হানাদারদের পুলিশ। আমরা বাংলাদেশের পুলিশ। আপনাদের ঘরের সন্তান। আপনাদের প্রতি বুক ভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা এখানে এসেছি। এসেছি মানুষ হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে।
এর আগে তিনি পল্টন কমিউনিটি সেন্টারে দুস্থ ও অসহায় মানুষের মাঝে প্রায় এক হাজার কম্বল বিতরণ করেন। এ ছাড়া ডিএমপির ওয়ারী বিভাগের আয়োজনে রাজধানীর ধলপুর কমিউনিটি সেন্টারে ১ হাজার ২০০ পিস কম্বল ও ৩০০ পিস চাদর শীতের বস্ত্র হিসেবে বিতরণ করেন ডিএমপির এ কমিশনার।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.