ভবনে হঠাৎ বিস্ফোরণ : নিহত ৮, আহত অর্ধশতাধিক

নয়া দিগন্ত অনলাইন

পর্তুগালের উত্তরাঞ্চলে একটি দোতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। শনিবার রাতে এ ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যমে একথা বলা হয়েছে।

স্থানীয় সময় রাত ৯টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। একটি বয়লার বিস্ফোরিত হয়ে তা থেকে আগুন ছড়িয়ে পড়ে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

বিস্ফোরণের সময় সেখানে একটি নৈশ্য ভোজের অনুষ্ঠান চলছিল।

ভবনটি রাজধানী লিসবন থেকে ২৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত ভিলা নোভা ডা রাইনহা শহরে অবস্থিত।

জাতীয় বেসামরিক নিরাপত্তা কর্তৃপক্ষ আগুন নেভাতে ১৪৮ জন দমকল কর্মী ও ৬৭টি অগ্নিনির্বাপনকারী গাড়ি পাঠায়। প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভানো সম্ভব হয়।

আহতদের মধ্যে কয়েকজন গুরুতরভাবে পুড়ে গেছে। তাদের উদ্ধার করে হেলিকপ্টারের মাধ্যমে হাসপাতালে পাঠানো হয়েছে।

 

সিলিন্ডার বিস্ফোরণে এক পরিবারের ৫ জনের মৃত্যু

ভারতের রাজস্থানে অগ্নিকাণ্ডে একই পরিবারের কমপক্ষে পাঁচজন প্রাণ হারিয়েছে। রাজস্থানের রাজধানী জয়পুরে এই দুর্ঘটনা ঘটে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, জয়পুরের বিদ্যানগর এলাকায় স্থানীয় সময় শনিবার ভোর ৪টার দিকে একটি বাড়িতে আগুন লাগলে একই পরিবারের পাঁচজন মারা যায়।

এলাকাবাসী জানায়, তারা সিলিন্ডার বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পেয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ মনে করছে, বাড়িতে ব্যবহারের জন্য গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে এ অগ্নিকাণ্ড ঘটেছে। তিন ঘণ্টা চেষ্টার পর দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.