কেনের রেকর্ডে এভারটনকে উড়িয়ে দিল টটেনহ্যাম, চেলসির ড্র

নয়া দিগন্ত অনলাইন

টটেনহ্যামের হয়ে আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন তারকা ফরোয়ার্ড হ্যারি কেন। ইংলিশ এই ফরোয়ার্ডের দুই গোলে শনিবার এভারটনকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে স্পরাসরা। দলের এই জয়ে মূখ্য ভূমিকা পালনের পাশাপাশি টটেনহ্যামের হয়ে প্রিমিয়ার লীগে সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ডও গড়েছেন কেন।

স্পারসদের হয়ে প্রিমিয়ার লীগে এখন কেনের গোলসংখ্যা বেড়ে দাঁড়িয়েছেন ৯৮টি। এর আগে টেডি শেরিংহ্যাম ৯৭ গোল করে এই তালিকায় শীর্ষে ছিলেন। প্রথমার্ধের মাঝামাঝিতে সন হেয়াং-মিন টটেনহ্যামের হয়ে ডেডলক ভাঙ্গেন। ৪৭ মিনিটে সনের দুর্দান্ত ক্রস থেকে কেন ব্যবধান দ্বিগুন করেন। যদিও গোলটিতে অফসাইড নিয়ে বিতর্ক ছিল। এই গোলের মাধ্যমে কেন শেরিংহ্যামের রেকর্ড স্পর্শ করেন। ১২ মিনিট পরে পোস্টের খুব কাছে থেকে এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করে মৌসুমে আরেকটি মাইলফলকের রেকর্ড গড়েন কেন। ম্যাচ শেষের ৯ মিনিট আগে ক্রিস্টিয়ান এরিকসেন দলের পক্ষে চতুর্থ গোলটি করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এর আগে ২০১৭ সালে ২৪ বছর বয়সী কেন ৩৯ গোল করে এক ক্যালেন্ডার বছরে প্রিমিয়ার লীগে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড গড়েছিলেন। ১৯৯৫ সালে এ্যালান শিয়েরার ৩৬ গোল করে এই তালিকায় এতদিন পর্যন্ত শীর্ষে ছিলেন। কেনের এই পারফরমেন্স স্পারস বস মরিসিও পোচেত্তিনোকে প্রতিদিনই দারুন স্বস্তি এনে দিচ্ছে। গতকাল ম্যাচ শেষে বিটি স্পোর্টবে পোচেত্তিনো বলেছেন, ‘হ্যারি কেন অত্যন্ত মেধাবী ও পেশাদার একজন খেলোয়াড়। তার মত একজন খেলোয়াড়কে দলে পেয়ে আমি সত্যিই দারুণ খুশি।’

টটেনহ্যাম বড় জয় পেলেও লন্ডন প্রতিদ্বন্দ্বি বর্তমান চ্যাম্পিয়ন চেলসি হোঁচট খেয়েছে। ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ১০ জনের লিস্টার সিটির সাথে গোলশুন্য ড্র করে কোচ এন্টোনিও কন্টেকে চাপে ফেলেছে ব্লুজরা। লিস্টার রক্ষণভাগকে কোনভাবেই পরাস্ত করতে পারেনি আলভারো মোরাতা, এডেন হ্যাজার্ডরা। এমনকি ৬৮ মিনিটে লেফট-ব্যাক বেন চিলওয়েল দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠছাড়া হলেও তা চেলসিকে বাড়তি কোন সুবিধা এনে দেয়নি। এই ড্রয়ে তৃতীয় স্থানে থাকা ব্লুজরা টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে ১৫ পয়েন্ট পিছিয়ে গেল। ম্যাচ শেষে বিবিসি’তে কন্টে বলেছেন, আমি মনে করি লীগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে আর্সেনালের বিপক্ষে গোলশুণ্য ম্যাচটিতে আমরা অনেক শীর্ষ খেলোয়াড়দের নিয়ে খেলেছি। আবার আজকেও অনেক ভাল একটি দলের বিপক্ষে মাঠে নেমেছি।

দিনের আরেক ম্যাচে ওয়েস্ট ব্রুমউইচ আলবিয়ন ২-০ গোলে ব্রাইটন এন্ড হোভ আলবিয়নকে পরাজিত করেছে। অন্যদিকে রাফায়েল বেনিতেজের নিউক্যাসেল ইউনাইটেড ১-১ গোলে টেবিলের তলানিতে থাক সোয়ানসি সিটির সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে। ম্যাচের চার মিনিটে কর্ণার থেকে জনি ইভান্সের হেডে এগিয়ে যায় ওয়েস্ট ব্রুম। ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ক্রেইগ ডাওসন। আগস্টের পরে এটাই ওয়েস্ট ব্রুমের লীগে প্রথম জয়

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.