স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে ১৭ জন নিয়োগ  

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে; সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ হতে হবে; কম্পিউটার টাইপিংয়ে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, সিলেট, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, খুলনা, বাগেরহাট, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলা ছাড়া সব জেলার প্রার্র্থীরা আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/ কন্যার পুত্র/ কন্যা এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ১১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০/-
বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, লক্ষ্মীপুর, হবিগঞ্জ, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, লালমনিরহাট, খুলনা, বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/কন্যার পুত্র/কন্যা এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
১ জানুয়ারি ২০১৮ তারিখে বয়সসীমা : আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিরা যঃঃঢ়://ঢ়ংফ.ঃবষবঃধষশ.পড়স.নফ-এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩১ জানুয়ারি ২০১৮ বিকেল ৫টা পর্যন্ত। উল্লিখিত সময়সীমার মধ্যে ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ঢ়ংফ.ঃবষবঃধষশ.পড়স.নফ অথবা জননিরাপত্তা বিভাগের ওয়েবসাইটে িি.িসযধঢ়ংফ.মড়া.নফ-তে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে। হ মোশাররফ হোসেন

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.