ঢা‌বি‌র হলে বান্ধবীকে নিয়ে ছাত্রলীগ নেতার অনৈতিক কাজের অভিযোগে প্রশাসনের অভিযান
ঢা‌বি‌র হলে বান্ধবীকে নিয়ে ছাত্রলীগ নেতার অনৈতিক কাজের অভিযোগে প্রশাসনের অভিযান

ঢা‌বি‌র হলে বান্ধবীকে নিয়ে ছাত্রলীগ নেতার অনৈতিক কাজের অভিযোগে প্রশাসনের অভিযান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢা‌বি) ফজলুল হক মুসলিম হলের ডিবেটিং ক্লাবের কক্ষে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তার বান্ধবী নিয়ে আড্ডা দিচ্ছেন- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বুধবার রা‌তে এ অভিযান চালায় হল প্রশাসন। এদেকে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে আগেই ওই কক্ষ থেকে বের হয়ে যান মাহফুজুর রহমানের বান্ধবী।

মাহফু‌জের বিরু‌দ্ধে অভিযোগ র‌য়ে‌ছে যে, দীর্ঘদিন যাবৎ হলটির ডিবেটিং ক্লাবের কক্ষ, বাঁধন এর কক্ষ ও ক্যান্টিনে দরজা বন্ধ করে বান্ধবী‌কে নিয়ে আড্ডা দিতেন তি‌নি। ‌সেখা‌নে বান্ধবীর সা‌থে অনৈ‌তিক কর্মকাণ্ডের অভিযোগ ছিল হ‌লের শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচা‌রি‌দের। বিষয়টি হল প্রশাসন জানতে পেরে বুধবার এ অভিযান পরিচালিত করে।

নাম প্রকাশ না করা শর্তে হলের মাস্টা‌র্সের এক আবাসিক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন যাবৎ মাহফুজুর রহমান তার এক বান্ধবীকে নিয়ে ডিবেটিং, বাঁধন ও ক্যান্টিনের দরজা বন্ধ করে আড্ডা দেয়। বিষয়টি সাধারণ শিক্ষার্থী ও হল কর্মচারীদের নজরে আসলেও ছাত্রলীগ নেতার ভয়ে কেউ তাকে কিছু বলে না।

সর্বশেষ অনৈতিক কর্মকাণ্ড হচ্ছে বলে হল প্রশাসনকে এক শিক্ষার্থী অভিযোগ করলে প্রশাসন সেখানে অভিযান চালায়। কিন্তু এর আগেই আরেক কর্মচারীরর সহযোগীতায় মেয়েটি প্রক্টরিয়াল টিম আসার আগে ওই কক্ষ থেকে চলে যায়।

এ বিষ‌য়ে জানতে চাইলে মাহফুজুর রহমান অভিযানের বিষয়টি অস্কিকার করেন। মন্তব্য জান‌তে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সকে ফো‌নে যোগা‌যোগ করার চেষ্টা করা হ‌লে তি‌নি কল কে‌টে দেন। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিজানুর রহমানকে একা‌ধিকবার ফোন দি‌লেও তি‌নি রি‌সিভ ক‌রেননি।

 ক্যালকু‌লেটর ফেরত চাওয়ায় ঢাবি ছাত্রকে ছাত্রলীগের নির্মম প্রহার : বহিষ্কার ৩

ধার দেয়া ক্যালকুলেটর ফেরত চাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের (ঢা‌বি) এক ছাত্রকে নির্মম প্রহা‌রের ঘটনায় সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল ছাত্রলী‌গের তিন নেতা‌কে ব‌হিষ্কার ক‌রে‌ছে ছাত্রলীগ।

বুধবার রা‌তে ছাত্রলী‌গের কেন্দ্রীয় সভাপ‌তি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জা‌কির হোসাইন স্বাক্ষ‌রিত বিজ্ঞ‌প্তি‌তে ব‌হিষ্কা‌রের বিষয়‌টি নি‌শ্চিত করা হয়।

বহিষ্কৃতরা হ‌লেন- হল শাখা ছাত্রলী‌গের উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান হিমেল, সহ-সম্পাদক রুহুল আমিন ও ওমর ফারুক।

বিজ্ঞ‌প্তি‌তে হলে মারামারির ঘটনাকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে জড়িতদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায় এনেছেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে ঘটনার তদ‌ন্তে ইতোম‌ধ্যে কমিটি গঠন করে‌ছে হল প্রশাসন। তদন্ত ক‌মি‌টির প্রতি‌বেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হ‌বে ব‌লে জানা‌নো হয়।

মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত ওই শিক্ষার্থীকে তিন দফায় মারধর ক‌রে ছাত্রলীগ। এতে ভুক্তভোগীর চোখের কর্ণিয়া মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আঘাতের ফলে শিক্ষার্থীর মুখে বেশ কয়েকটি ক্ষত চিহ্নসহ শরীরে বি‌ভিন্ন স্থা‌নে মারধ‌রের চিহ্ন রয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.