খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি ঢাবি শিক্ষকেরা
খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি ঢাবি শিক্ষকেরা

খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি ঢাবি শিক্ষকেরা

নিজস্ব প্রতিবেদক

ছয় দিন ধরে কারাগারে বন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে চেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। কিন্তু পুলিশ তাদেরকে দেখার করার অনুমতি দেয়নি। ফলে বাধ্য হয়ে শিক্ষকবৃন্দ ফিরে গেছেন। আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী জানান, দুপুর সোয়া ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন অধ্যাপক বেগম খালেদা জিয়ার শারীরিক খোঁজখবর নিতে তারে সাথে দেখা করতে বকশিবাজারের পুরনো কারাগারে যেতে চেয়েছিলেন। সঙ্গে কিছু ফলমূলও ছিল। ঢাবি শিক্ষকদের মধ্যে ছিলেন অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. গোলাম রব্বানী, অধ্যাপক সাবরিনা শাহনাজ, অধ্যাপক শামীমা রহিম ও অধ্যাপক ড. ফরহাদ হালিম ডোনার ছিলেন। কিন্তু পুলিশ তাদেরকে প্রথমে চানখারপুল এলাকায় আটকে দেন। পরে শিক্ষকেরা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার সাথে কথা বলে কারাগারের প্রধান ফটকের দিকে এগুতে থাকেন। তবে সেখানে তাদের আটকে দেয়া হয়। আর সামনে যেতে দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
শিক্ষকেরা বলেন, আমরা অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান বলেন, আমরা বিএনপির চেয়ারপারসন ও দেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাখে কারাগারে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদেরকে যেতে দেয়নি। তারা বলেন, যে অনুমতি নিতে হবে। আমরা কারাফটকে আবেদন দিতে চাইলে তারা বলেন, এভাবে আবেদন করলে হবে না, আইজি প্রিজনের কাছে আবেদন করে অনুমতি নিতে হবে। ফলে একপর্যায়ে আমাদেরকে ফেরত আসতে হয়েছে।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ঢাকার আদালত খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেন। সেইদিন থেকেই তিনি বকশিবাজারস্থ পুরনো কারাগারে বন্দি রয়েছেন। তার মুক্তি দাবিতে বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছে বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.