কাতার ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন শারাপোভা

নয়া দিগন্ত অনলাইন

কাতার ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী মারিয়া শারাপোভা। তিন সেটের লড়াইয়ে রোমানিয়ান ৯২ নম্বর র‌্যাঙ্কধারী মনিকা নিকুলেসকুর কাছে ৪-৬, ৬-৪, ৬-৩ গেমে পরাজিত হয়েছেন রুশ এই তারকা।

প্রায় আড়াই ঘন্টারও বেশী দীর্ঘ এই ম্যাচে শারাপোভার ৫২টি আনফোর্সড এররের বিপরীতে নিকুলেসকু করেছেন মাত্র ১৭টি। মূলত ৩০ বছর বয়সী নিকুলেসকুর দুর্দান্ত ফোরহ্যান্ডের কাছেই পরাস্ত হতে হয়েছে শারাপোভাকে। এর আগে দুইবার দোহায় শিরোপা জিতেছেন সাবেক এই নাম্বার ওয়ান খেলোয়াড়। এবারের আসরে ওয়াইল্ড কার্ড নিয়ে শারাপোভা খেলতে এসেছিলেন এবং টুর্ণামেন্টের অন্যতম বড় আকর্ষনও ছিলেন তিনি।
ম্যাচ শেষে শারাপোভা বলেছেন, ‘লম্বা সময়ের র‌্যালিগুলোতে আমি ভাল করেছি। কিন্তু শেষ পর্যন্ত আসলে দিনটি আমার ছিল না। শারিরীকভাবে আমি সুস্থ অনুভব করছি। শেষের দিকে আসলে কিছুটা ক্লান্ত হয়ে পড়েছিলাম ও বেশ কিছু ভুল করেছি।’

২০১৩ সালের পরে এটাই শারাপোভার প্রথম দোহায় অংশগ্রহন। গত মাসে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে এ্যাঞ্জেলিক কারবারের কাছে পরাজিত হবার পরে এটাই তার প্রথম ম্যাচ। ড্রাগ টেস্টে নিষিদ্ধ হয়ে ১৫ মাস পরে গত বছর এপ্রিলে শারাপোভা আন্তর্জাতিক টেনিসে ফিরেছিলেন।

চলতি সপ্তাহে দোহার এই টুর্ণামেন্টে বিশ্বের শীর্ষ ১০জন মহিলা টেনিস খেলোয়াড়ের মধ্যে নয়জনই অংশ নিচ্ছেন। কিন্তু সবকিছুর পরেও শারাপোভাই ছিলেন টুর্নামেন্টর মূল আকর্ষন। গত মাসে কাতারে পুরুষদের টুর্নামেন্টে ইনজুরির কারনে তারকাদের অনুপস্থিতিতে আয়োজকরা বেশ হতাশ ছিলেন। এবার শারাপোভার বিদায়ে ডব্লিউটিএ আসরটিও তার রঙ হারাবে বলেই শঙ্কা প্রকাশ করেছেন আয়োজকরা।
যদিও দোহায় শীর্ষ দুই বাছাই হিসেবে অংশ নিচ্ছেন র‌্যাঙ্কিংয়ের নতুন নাম্বার ওয়ান ক্যারোলিনা ওজনিয়াকি ও সিমোনা হালেপ। ধারণা করা হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের মতই এখানেও শেষ ম্যাচে এই দুজনকেই দেখা যাবে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.