নিপীড়ন পরিহার করে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদক

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সভায় গৃহীত প্রস্তাবে সরকারকে রাজনৈতিক নিপীড়নের পথ পরিহার করে নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ তৈরীতে মনযোগী হতে আহ্বান জানানো হয়েছে। এর পাশাপাশি বলা হয়েছে নির্যাতন-নিপীড়নের পথ কেবল রাজনীতিতে বিরোধ-বৈরীতা ও সংঘাত-সংঘর্ষের রাস্তাকে আরো প্রশস্ত করবে। প্রস্তাবে বলা হয়, নিপীড়নের পথে নির্বাচনকেন্দ্রীক রাজনৈতিক সংকট সমাধান করা যাবে না। প্রস্তাবে বিদ্যমান সংকট উত্তরণে বিরোধী রাজনৈতিক দলসমূহ ও জনগণকে আস্থায় নিতে সরকারকে রাজনৈতিক উদ্যোগ নিতে আহ্বান জানানো হয়।

আজ বুধবার অনুষ্ঠিত সভায় গৃহীত অপর এক প্রস্তাবে দ্রুত বিচার আইনকে প্রলম্বিত করে সাজার মেয়াদ পাঁচ বছর থেকে সাত বছর করায় ক্ষোভ প্রকাশ করা হয় এবং বলা হয় এই আইনের অপপ্রয়োগের মাধ্যমে রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার সুযোগ আরো বৃদ্ধি করা হলো। অপর এক প্রস্তাবে মন্ত্রী পরিষদে অনুমোদিত ডিজিটাল নিরাপত্তা আইনকে নাগরিক অধিকার ও অনুসন্ধিৎসু সাংবাদিকতার পরিপন্থী হিসাবে আখ্যায়িত করে অনতিবিলম্বে এই আইনের অগণতান্ত্রিক ধারাসমূহ বাতিল করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল।

সভার শুরুতে বিশিষ্ট লেখক শওকত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.