বাংলাদেশ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে নিয়োগ

৩৬তম সরাসরি স্বল্পমেয়াদি কমিশন (এএফএনএস)
৩৬তম সরাসরি স্বল্পমেয়াদি কমিশন (এএফএনএস) বাংলাদেশ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসে নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ৩১ মার্চ ২০১৮। লিখেছেন মাহমুদা সুলতানা
যোগ্যতা : বয়স : ০১ জুলাই ২০১৮ তারিখে অনূর্ধ্ব ২৬ বছর।
বৈবাহিক অবস্থা : বিবাহিতা/অবিবাহিতা/ বিধবা/তালাকপ্রাপ্তা।
শিক্ষাগত যোগ্যতা : বিএসসি ইন নার্সিং।
জাতীয়তা : জন্ম/ডোমিসাইল সূত্রে বাংলাদেশী।
শারীরিক মান (ন্যূনতম) : উচ্চতা : ১.৫৫ মিটার (৫ ফুট ২ ইঞ্চি)। ওজন : ৪৭.০০ কেজি (১০৪ পাউন্ড)। বুকের মাপ : স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি)। প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)। উচ্চতা ও বয়স অনুসারে ওজন পরিমাপ করা হয়।
অযোগ্যতা : সেনা/নৌ/বিমান বাহিনী অথবা যেকোনো সরকারি চাকরি থেকে অপসারিত/ বরখাস্ত। এএফএনএস কমিশনের নির্বাচন পর্ষদ কর্তৃক অযোগ্য ঘোষিত। আপিল মেডিক্যাল বোর্ড কর্তৃক অযোগ্য ঘোষিত।
অনলাইন আবেদন পদ্ধতি : যঃঃঢ়ং://লড়রহনধহমষধফবংযধৎসু.ধৎসু.সরষ.নফ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। এ ক্ষেত্রে ওয়েবসাইটে প্রবেশ করে হোম পেজের উপরে ডান কোনায় অচচখণ ঘঙড-তে কিক করে ৩৬ঃয উঝঝঈ (অঋঘঝ)-এ আবেদন করতে হবে। আবেদনকারী প্রার্থীরা টেলিটক (প্রি-পেইড) এসএমএস, ট্রাস্ট ব্যাংক মোবাইল মানি, বিকাশ/এমক্যাশ, ভিসা ও মাস্টার কার্ডের মাধ্যমে ৫০০ টাকা আবেদন ফি বাবদ জমা দিতে পারবেন। আবেদন প্রক্রিয়াতে ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যায় এবং তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার জন্য কল-আপ লেটার পাওয়া যাবে।
নির্বাচন পদ্ধতি : লিখিত পরীক্ষা : আগামী ২০ এপ্রিল ২০১৮ তারিখে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফলাফল আগামী ৭ মে ২০১৮ তারিখে আর্মি ওয়েবসাইট/এসএমএসের মাধ্যমে জানানো হবে।
প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ১৫-১৭ মে ২০১৮ তারিখে ডিজিএমএস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আর্মি-ওয়েবসাইট/ এসএমএসের মাধ্যমে জানানো হবে।
চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা : মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সিএমএইচ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। অ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন সম্পন্ন করা হবে।
প্রশিক্ষণ ও কমিশন : চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের কমিশনোত্তর প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ প্রতিষ্ঠানে যোগদানের তারিখ থেকে সরাসরি লেফটেন্যান্ট (এএফএনএস) পদবি প্রদান করা হবে এবং কৃতকার্যের সাথে প্রশিক্ষণ শেষের পর কমিশন কার্যকর হবে।
এএফএনএস কমিশন বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অন্যান্য কমিশন থেকে সম্পূর্ণ ভিন্ন প্রকৃতির। এএফএনএস অফিসারেরা এএফএনএস অ্যাক্ট-১৯৫২, এএফএনএস রুল ১৯৬৯, এআই ৩/৮৮ এবং পরবর্তী এতদসম্পর্কীয় সব সংশোধনী মোতাবেক চাকরিতে নিয়োজিত থাকবেন।
বেতন-ভাতা : নিয়োগপ্রাপ্তরা পে-স্কেল ২০১৫/জেএসআই অনুযায়ী বেতন/ভাতা প্রাপ্য হবেন।
সুযোগ-সুবিধা : নিজ সন্তানদের জন্য ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এবং সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল-কলেজে অধ্যয়নের সুযোগ। বাসস্থান প্রাপ্তি এবং বিনা খরচে দেশ-বিদেশে উন্নতমানের চিকিৎসা লাভের সুযোগ। জাতিসঙ্ঘ শান্তিরক্ষী বাহিনীতে যোগদান করে বিদেশ ভ্রমণ ও আর্থিক সচ্ছলতা অর্জনের সুযোগ। দেশ/বিদেশে উচ্চতর শিক্ষা/ প্রশিক্ষণের সুযোগ।
যোগাযোগ : পরিচালক, পার্সোনেল অ্যাডমিনিস্ট্রেশন পরিদফতর, অ্যাডজুটেন্ট জেনারেল শাখা, সেনাবাহিনী সদর দফতর, ঢাকা সেনানিবাস। ফোন : ৮৭১১১১১, বর্ধিত-২৪৮২, ৯৮৩২৪৯৬।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.