আসিফ ও আঁখি

অভি মঈনুদ্দীন

আসিফ ও আঁখি আলমগীরের দ্বৈত গানের প্রতি এক অন্যরকম ভালোলাগা আছে শ্রোতা দর্শকের। সর্বশেষ তাদের দুজনের ‘বেসামাল’ গানটি শ্রোতাদের মন ছুঁয়েগেছে। শ্রোতা দর্শকের ভালোলাগার কথা বিবেচনা করেই তারা দু’জন নতুন একটি গান গেয়েছেন, যার মিউজিক ভিডিওর কাজও এরইমধ্যে রাজধানীর অদূরে পূবাইলে সম্পন্ন হয়েছে। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা ভাস্কর জনি। আসিফ ও আঁখি আলমগীরের নতুন গানটির শিরোনাম হচ্ছে ‘টিপটিপ বৃষ্টি’।

গানটির কথা লিখেছেন ও সুর করেছেন তরুণ মুন্সী। নতুন এ গানটি প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘আঁখির সঙ্গে প্রায়শই নতুন গান করার প্রস্তাব আসে। কিন্তু আমরা দু’জন একসঙ্গে কাজ করার সময় একটু ভেবে কাজ করি। গানের কথা, সুর পছন্দ হলেই দু’জন সম্মত হই কাজ করার। টিপটিপ বৃষ্টি গানটির কথা এবং সুর খুউব ভালোলেগেছে বিধায় আমরা একসঙ্গে গানটি গেয়েছি। সবমিলিয়ে খুব চমৎকার একটি গান হয়েছে। মিউজিক ভিডিওটিও জনি বেশ যত্ন নিয়ে নির্মাণ করেছেন। আশা করছি আমাদের দু’জনের নতুন এ গানটি শ্রোতা দর্শকের ভালোলাগবে।’

আঁখি আলমগীর বলেন,‘ টিপটিপ বৃষ্টিকে শ্রোতা দর্শকের কাছে তুলে দেয়ার জন্য এর পেছনে সার্বিক আয়োজনই আমার বেশ ভালোলেগেছে। তাছাড়া শ্রোতা দর্শকেরও আমাদের দু’জনের গানের প্রতি আলাদা ভালোলাগা, ভালোবাসাও আছে। আমরা দু’জনই চেষ্টা করেছি একটি ভালো গান শ্রোতা দর্শককে উপহার দিতে এবং আমার বিশ্বাস শ্রোতা দর্শক আমাদের নতুন এ গানে মগ্ন হবেন। ’

শিগগিরই ‘ধ্রুব মিউজিক স্টেশন’র ব্যানারে আসিফ ও আঁখির নতুন এই মিউজিক ভিডিওটি প্রকাশ হবে।

এদিকে আঁখি আলমগীর অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তার বাবা আলমগীর নির্দেশিত ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের মুক্তির জন্য। কারণ এই চলচ্চিত্রে তিনি গাজী মাজহারুল আনোয়ারের লেখা এবং রুনা লায়লার সুরে একটি গান গেয়েছেন। যেহেতু রুনা লায়লার প্রথম সুর করা গানটি তিনি গয়েছেন, তাই এই গানটি নিয়ে তার মধ্যে এক অন্যরকম কৌতুহল কাজ করছে।

এদিকে আসিফ তার নিজের নতুন ত্রিশটি গানের কাজ শেষ করেছেন। বিভিন্ন প্রতিষ্ঠানের গানের কাজ করার পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘আর্ব এন্টারটেইনম্যান্ট’র জন্যও কাজ করছেন তিনি। গানের ভুবনের যুবরাজ’ হিসেবে খ্যাত এই সঙ্গীতশিল্পী ‘ও প্রিয়া তুমি কোথায়’ গানটি গেয়ে বাংলাদেশের আধুনিক গানের জগতে এক অন্যরকম দ্যোতনার সৃষ্টি করেছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.