চমন বাহার দিয়ে আলোচনায় শাহরিয়া নেহা

অভি মঈনুদ্দীন

অভিনেত্রী হিসেবে মিডিয়ায় পথচলার আগে একজন মডেল হিসেবেই শাহরিয়া নেহার যাত্রা শুরু। তবে অভিনয়ের পথে যাত্রা শুরুর পর নিজেকে একজন অভিনেত্রী হিসেবে গড়ে তুলতেই তার যত চেষ্টা। বিগত বেশ কয়েকটি বছরে নেহা চাইছিলেন একটি গল্প প্রধান নাটকের কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করার সুযোগ, অনেকের মধ্যে তাকে কেন্দ্র করেও নাটকের গল্প এগিয়ে যাবে। অবশেষে সেই সুবর্ণ সুযোগটি করে দিলেন গুণী নাট্যনির্মাতা সৈয়দ শাকিল। আহমেদ শাহাবুদ্দিন রচিত মাছারাঙা টিভিতে প্রতি সোম ও মঙ্গলবার রাত ১১টায় প্রচার চলতি ‘প্রেমনগর’ ধারাবাহিকে চমন বাহার চরিত্রে অভিনয় করছেন নেহা। এই চরিত্রে অভিনয় করে এখন নাট্যাঙ্গনসহ দর্শকের কাছেও বেশ আলোচিত নেহা। এর আগে নেহা বিভিন্ন ধারাবাহিক এবং খণ্ডনাটকে অভিনয় করে বেশ সাড়া পেলেও ‘প্রেমনগর’ ধারাবাহিকে অভিনয় করে যেন একটু বেশিই সাড়া পাচ্ছেন তিনি। নেহা বলেন, ‘অবশ্যই দর্শকের কাছে আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ যে তারা আমার অভিনীত এই নাটক টিভিতে দেখার পরও ইউটিউবেও নিয়মিতভাবে দেখেন। আমি চমন বাহার চরিত্রটির জন্য বেশ সাড়া পাচ্ছি। এক কথায় দর্শকের ভালোবাসায় এবং সহশিল্পীদের প্রশংসায় আমি মুগ্ধ। অবশ্যই কৃতজ্ঞতা জানাই নাটকটির নির্মাতা সৈয়দ শাকিল ভাইকে।’
‘প্রেমনগর’ ধারাবাহিকে নেহার সাথে আরো অভিনয় করেন মীর সাব্বির, আ খ ম হাসান, ঊর্মিলা শ্রাবন্তী কর, আইরিন আফরোজ, সানজিদা তন্ময়, ডা: এজাজুল ইসলাম, শবনম পারভীন, আরফান আহমেদসহ আরো অনেকে। ‘প্রেমনগর’ ছাড়া নেহা আরো অভিনয় করছেন নতুন দু’টি ধারাবাহিকে। একটি সুমন আনোয়ারের ‘ইডিয়ট’ ও শুভ্র খান-শ্রাবণী ফেরদৌসর ‘নেসন ফাস্ট’। নেহা অভিনীত প্রথম নাটক বি ইউ শুভ পরিচালিত ‘লাইফ ইন এ মেট্রো’।
তার অভিনীত উল্লেখযোগ্য অন্যান্য ধারাবাহিক হচ্ছে অঞ্জন আইচর ‘অবাক দিনরাত্রি’, ‘মেঘের ওপারে মেঘ’। নেহা অভিনীত প্রথম একক নাটক বি ইউ শুভর ‘ইয়েলো’। এতে নেহা অপূর্বর বিপরীতে অভিনয় করেন।
ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.