নেত্রকোনায় শিশু হত্যার দায়ে বাবা-মেয়ের যাবজ্জীবন

নেত্রকোনা সংবাদদাতা

নেত্রকোনার সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলায় তৃষামণি নামে পাঁচ বছরের এক মেয়েকে হত্যার দায়ে বাবা-মেয়েকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দিয়েছেন নেত্রকোনার আদালত। গতকাল দুপুরে নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে দুর্গাপুর উপজেলার চণ্ডীগড় ইউনিয়নের পাবিয়াখালী গ্রামের মঙ্গল হোসেন (৫৫) ও তার মেয়ে রুখসানা পারভীন ওরফে খুকুমণি (১৯)। একই সাথে আল আমিন ও জিয়াউর রহমান নামে অপর দুই আসামিকে খালাস দেয়া হয়।
সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা যায়, উপজেলার পাবিয়াখালী গ্রামের বাসিন্দা নাগেরগাতী অনির্বাণ বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: শফিকুল ইসলামের সাথে একই গ্রামের প্রতিবেশী মৃত আমীর শেখের ছেলে মঙ্গল হোসেনের জমিসংক্রান্ত বিরোধ। বিগত ২০১০ সালের ২৪ সেপ্টেম্বর শফিকুল ইসলামের পাঁচ বছরের মেয়ে তৃষামণি ঘর থেকে বের হয়ে পাশের বাড়ি গিয়ে আর ফিরে আসেনি। নিখোঁজের দুই দিন পর তৃষামণির লাশ পাওয়া যায়।
১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণান্তে ও উভয় পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক মঙ্গল হোসেন ও তার মেয়ে রুখসানার বিরুদ্ধে এ রায় প্রদান করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.