পৌর কর্মকর্তা কর্মচারীদের অবস্থান কর্মসূচি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ শতভাগ বেতনভাতা ও অন্যান্য সুযোগসুবিধা প্রদানের দাবিতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা গতকাল তৃতীয় দিনের মতো জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন। এ সময় বিভিন্ন পৌরসভার মেয়র ও কাউন্সিলররা এসে তাদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তৃতা দেন। এদিকে অনেকেই রোজা রেখে কর্মসূচিতে অংশ নেন। দিনের পাশাপাশি রাতেও কর্মসূচি পালন করেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা। ফলে গতকালও শতাধিক কর্মচারী প্রচণ্ড তাপদাহে অসুস্থ হয়ে পড়েন।
এ ছাড়া পরবর্তী কর্মসূচি নির্ধারণে গতকাল সকালে কাকরাইল আইডিইবিতে এক সভায় বসেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতারা। এ সময় নেতারা বলেন, রোববার রাতে স্থানীয় সরকার সচিব আব্দুল মালেক আমাদের দাবি মেনে নেয়ার ব্যাপারে মৌখিক আশ্বাস দেন। কিন্তু এ বিষয়ে আমরা সুস্পষ্ট ঘোষণা চাই। রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশনসহ বেতনভাতাদি ও অন্যান্য সুযোগসুবিধা প্রদানের দাবি পূরণের বিষয়ে কর্তৃপক্ষ কর্মসূচিস্থলে এসে সুস্পষ্ট ঘোষণা না দেয়া পর্যন্ত অবস্থান-কর্মসূচি প্রত্যাহার করা হবে না। আন্দোলন অব্যাহত রাখা হবে।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আব্দুল আলিম মোল্লা বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো। অবিলম্বে যৌক্তিক দাবি মেনে নিয়ে পৌর কর্মচারীদের অস্তিত্ব রক্ষার আকুল আবেদন জানান তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.