খুুবিতে আজ কটকা ট্র্যাজেডি দিবস বিভিন্ন কর্মসূচি

খুলনা ব্যুরো

খুলনা বিশ্ববিদ্যালয়ে শোক দিবস আজ। ২০০৪ সালের এ দিনে সুন্দরবনের কটকা সমুদ্র সৈকতে সফরে গিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের ৯ জন এবং বুয়েটের দুইজনসহ ১১ জন শিক্ষার্থী বঙ্গোপসাগরে মারা যান। প্রতি বছর এ দিনে খুলনা বিশ্ববিদ্যালয়ে শোক দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
নিহতেরা হলেনÑ খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের আরনাজ রিফাত রূপা, মো: মাহমুদুর রহমান, মাকসুমুল আজিজ মোস্তাজী, আবদুল্লাহ হেল বাকী, কাজী মুয়ীদ বিন ওয়ালী, মো: কাওসার আহমেদ খান, মুনাদিল রায়হান বিন মাহবুব, মো: আশরাফুজ্জামান, মো: তৌহিদুল এনাম। এ ছাড়া রয়েছেন বুয়েটের দু’জন সামিউল ও শাকিল।
এ দিকে, কটকা ট্র্যাজেডি উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছেÑ সকাল সাড়ে ১০টায় কালো ব্যাজ ধারণ, পৌনে ১১টায় শোকর্যালি, ১১টায় কটকা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সাড়ে ১১টায় প্রদর্শনীর উদ্বোধন, বাদ জোহর মসজিদে বিশেষ দোয়া ও অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা, এতিমদের মধ্যে খাবার বিতরণ, বিকেল সাড়ে ৫টায় কটকা স্মৃতিসৌধে শোকসভা ও স্মৃতিচারণ, সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদীপ প্রজ্বলন এবং সন্ধ্যা ৭টায় তথ্য-চিত্র প্রদর্শন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.