চৌহালীতে হাটের জায়গা দখল

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কার্যালয়ের প্রায় দেড় শ’ মিটার দূরে হাটের জায়গায় দোকান নির্মাণ ও শেড দখল করে ঘর তোলার অভিযোগ উঠেছে।
সরেজমিন জানা গেছে, অব্যবস্থাপনার কারণে প্রায় অর্ধশত বছরের জোতপাড়া হাটের মাছ, গোশত ও সবজি বাজারের শেডের ভেতরে ও পাশের জায়গা দখল করে বেশ কয়েকটি দোকানঘর নির্মাণ করেছেন স্থানীয় প্রভাবশালীরা। যে কারণে হাটের জায়গা দিন দিন কমে যাচ্ছে।
স্থানীয়দের অভিযোগ, হাটের অপরিচ্ছন্ন শেড ও ময়লা আবর্জনার ভাগার আর পয়ঃনিষ্কাশনের সুষ্ঠু পরিবেশ না থাকায় ক্রেতা-বিক্রেতাদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর সাথে আবার জায়গা দখল করে দোকান নির্মাণ করায় রাস্তাও বন্ধ হয়ে যাচ্ছে।
এ বিষয়ে জোতপাড়া হাট-বাজার বণিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম গণি মোল্লা বলেন, হাটের ভেতর নিজস্ব সম্পত্তি থাকলে দোকানঘর তোলা দোষের কিছু নয়। তবে শেডের ভেতরে স্থায়ীভাবে দোকান নির্মাণ ও অবৈধ দখলের বিরুদ্ধে হাটের উন্নয়নে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) আনিছুর রহমান বলেন, জোতপাড়া হাটের জায়গা দখল ও শেডের ভেতরে নতুন করে ঘর নির্মাণের বিষয়ে অবগত নই। তবে দ্রুতই অবৈধ দখল উচ্ছেদে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.