ফরিদগঞ্জ ও আড়াই হাজারে পুড়ল ১০ বসতঘর

কাহালুতে ৩ ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসায় অগ্নিকাণ্ড ৬০ লাখ টাকার ক্ষতি

নয়া দিগন্ত ডেস্ক

বগুড়ার কাহালুতে তিনটি দোকান ও একটি বাসায় অগ্নিকাণ্ডে ৬০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ফরিদগঞ্জে ভস্মীভূত হয়েছে পাঁচটি বসতঘর। আড়াইহাজারেও একটি গ্রামের পাঁচটি বসতঘর আগুনে পুড়ে গেছে।
বগুড়া অফিস ও কাহালু সংবাদদাতা জানান, বগুড়ার কাহালুতে গ্যাস সিলিন্ডার বিক্রির দু’টি দোকানসহ তিনটি দোকান ও একটি বাসায় অগ্নিকাণ্ডে ৬০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
গত রোববার রাত সোয়া ১০টার দিকে কাহালু রেলওয়ে স্টেশন বটতলা এলাকায় রাস্তার পাশের সাকিব স্টোরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন পাশের আরো দু’টি দোকানসহ একটি বাড়িতে ছড়িয়ে পড়ে। বগুড়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
কাহালু থানার ওসি শওকত কবির জানান, গ্যাস সিলিন্ডার বিক্রির দোকান থেকে আগুনের সূত্রপাত।
বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, বিদ্যুতের শর্ট সার্কিট অথবা গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে।
ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা জানান, ফরিদগঞ্জে অগ্নিকাণ্ডে পাঁচটি বসতঘর ভস্মীভূত হয়েছে। উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের বৈচাতরী গ্রামে গত রোববার দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে আনা মিয়ার দু’টি, জসিম উদ্দীনের দু’টি ও সেলিমের একটি ঘর পুড়ে যায়।
হাজীগঞ্জ ফায়ার স্টেশনের একটি ইউনিট এবং স্থানীয়দের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় ১৫ লাখ টাকার সামগ্রী পুড়ে গেছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা। হাজীগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র কর্মকর্তা মোতাহার হোসেন জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা, সদস্যপ্রতি একটি করে কম্বল ও প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, আড়াইহাজারে একটি গ্রামের পাঁচ বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। গত রোববার রাতে উপজেলার হাইজাদী ইউনিয়নের উদয়দী গ্রামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
রাত ৮টার দিকে উপজেলার উদয়দী গ্রামের আয়নালের রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। দ্রুত আগুন তার ভাই সাধু মিয়া, ফারুক, জালাউদ্দিন ও হায়দারের বসতঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় আধা ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আড়াইহাজার থানার ওসি এম এ হক ঘটনা নিশ্চিত করেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.