তামিলনাড়–তে দাবানলে ৫ জনের মৃত্যু

সিনহুয়া

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়–তে দাবানলে অন্তত পাঁচ কলেজছাত্র মারা গেছে। সোমবার দেশটির পুলিশ এ কথা জানায়। রোববার ৪০ জনের একটি দল কুরাঙ্গিনি পাহাড়ে ওঠার সময় এই ঘটনা ঘটে। পর্বতারোহীদের বেশির ভাগই কলেজছাত্র।
পাহাড়টি রাজ্যের রাজধানী চেন্নাই থেকে প্রায় ৫৪০ কিলোমিটার দূরে অবস্থিত। এক পুলিশ কর্মকর্তা জানিয়েছে, ‘রোববার রাতে ঘটনাস্থলে ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টার পাঠানো হয়েছে। ৩০ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। এ সময়ে পাঁচ ছাত্রের পুড়ে যাওয়া লাশও উদ্ধার করা হয়।’ বনটিতে আটকা পড়া অন্যান্য ট্রেকারের খোঁজে তল্লাশি অব্যাহত রেখেছে ভারতীয় বিমানবাহিনী।
চেন্নাই ট্রেকিং ক্লাবের আয়োজনে নারী দিবস উদযাপন করতে ট্রেকিং করতে গিয়েছিল ২৫ জন নারী শিক্ষার্থী ও তিনটি শিশু। ওই সময় থেনি জেলার কুরানগিনি পাহাড় এলাকায় দাবানল শুরু হয়। ফেরার পথে রোববার তারা চারপাশে আগুনের মধ্যে একটি টিলায় আটকা পড়েন। এই পরিস্থিতিতে অনেকে নিচে থাকা বোল্ডারে ঝাঁপিয়ে পড়ে রক্ষা পাওয়ার চেষ্টা করেন। রোববার সূর্যাস্তের আগে ওই পাহাড় এলাকা থেকে ধারণ করা এক ভিডিওতে দেখা গেছে, আগুনে দগ্ধ কিছু নারী শুয়ে পড়েছেন, পোড়া ক্ষতের কারণে তারা নড়াচড়া করতে পারছেন না এমন ইঙ্গিত করছেন। তামিলনাডুর মুখ্যমন্ত্রী ই পালানিসামির অনুরোধে ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সিতারামন উদ্ধার অভিযানে সহায়তা করার জন্য বিমানবাহিনীকে নির্দেশ দেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.