খুলনার সুইটি লং জাম্পে স্বর্ণপদক জয় করেন  :  মোহাম্মদ শরীফ
খুলনার সুইটি লং জাম্পে স্বর্ণপদক জয় করেন : মোহাম্মদ শরীফ

৪০০ মিটারে জহির শিউলি সেরা

ক্রীড়া প্রতিবেদক

যুব গেমসের জেলাপর্যায়ে আরো বেশি সচল থাকার কথা জানিয়েছেন অ্যাথলেটরা। জেলা থেকে এসে মাত্র একটি খেলা খেলেই চলে যেতে কার ভালো লাগে। তারা বিশ্বাস করছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন পরে ন্যূনতম চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে চূড়ান্ত পর্বে আসার সুযোগ দিবেন। অ্যাথলেটিকসের ৪০০ মিটার স্প্রিন্টে ময়মনসিংহ বিভাগের জহির, রাজশাহী বিভাগের শিউলি জিতেছেন স্বর্ণপদক।
তরুণ-তরুণী দুই বিভাগেই ৪০০ মিটার স্প্রিন্টে বিকেএসপির পুরনো মুখ জহির রায়হান এবং শিউলি খাতুন। দু’জনই জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে স্বর্ণজয়ী অ্যাথলেট। ৪০০ মিটার স্প্রিন্টে ময়মনসিংহের অ্যাথলেট শেরপুরের সন্তান জহির রায়হান ৪৯.৭০ সেকেন্ডে স্বর্ণ, চট্টগ্রামের জুবাইয়ের ৫১.০০ সেকেন্ডে রূপা এবং ঢাকার আল নাঈম শেখ ৫১.৪০ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন। তরুণী বিভাগে রাজশাহী বিভাগের শিউলি খাতুন ১ মিনিট .১.১০ সেকেন্ডে স্বর্ণ, খুলনার আইভি রূপা এবং চট্টগ্রামের সামসুন নাহার ব্রোঞ্জপদক জেতেন। এ ছাড়া তরুণদের শটপুটে খুলনার তন্ময় বৌদ্ধ ১২.৫৮ মিটার দূরত্বে নিক্ষেপ করে স্বর্ণ, তরুণীদের হাইজাম্পে ঢাকার জান্নাতুল ১.৪২ মিটার উচ্চতায় লাফিয়ে স্বর্ণ, লংজাম্পে খুলনার তিন্নি হাসান সুইটি ৫.১৫ মিটার দূরত্বে লাফিয়ে স্বর্ণপদক জেতেন।
আরচারি : গাজীপুরের টঙ্গীর শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে বালক এককে মো: মিশাদ প্রধান (চট্টগ্রাম বিভাগ) ৭-৩ সেট পয়েন্টে রাজশাহীর তাওহীদকে, বালিকা এককে রাজশাহীরই মিস রাবেয়া খাতুন ৬-৪ সেট পয়েন্টে স্ববিভাগের রাদিয়া আক্তার শাপলাকে, মিশ্র দলগততে রাদিয়া আক্তার শাপলা ও তাওহীদ জুটি ৬-৪ সেট পয়েন্টে ঢাকা বিভাগের অবনী ওসমান ও মো: ইব্রাহিম শেখ রেজোয়ানকে পরাজিত করে গোল্ড মেডেল পান। এ ছাড়া বালক দলগততে ঢাকার মো: ইব্রাহিম শেখ রেজোয়ান, মো: সাকিব মোল্লা ও মো: আশরাফ মোল্লা ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে চট্টগ্রামের নাইমুর রহমান, প্রদীপ্ত চাকমা ও মো: মিশানকে পরাজিত করেন। বালিকা দলগততে রাদিয়া আক্তার শাপলা, মিস রাবেয়া খাতুন ও হুমায়রা (রাজশাহী বিভাগ) ৬-২ সেট পয়েন্টে রংপুরের জেরিন তাসনিম জিম, দিয়া সিদ্দিকী ও পূজা রায়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হন।
হকির সেমিতে খুলনা-রাজশাহীর মেয়েরা : হকিতে সেমি-ফাইনালে উঠেছে খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগ। ছেলেদের বিভাগে সেরা চারে জায়গা করে নিয়েছে রাজশাহী ও ঢাকা বিভাগ। গতকাল মেয়েদের বিভাগে খুলনা শুট আউটে ৩-০ গোলে রংপুর বিভাগকে হারায়। অপর ম্যাচে মাহিয়া আক্তার ও সুমি আক্তারের গোলে রাজশাহীকে ২-০ তে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে ঢাকা বিভাগের মেয়েরা। ফাইনালে ওঠার লড়াইয়ে ঢাকা মুখোমুখি হবে রংপুর বিভাগের। ছেলেদের বিভাগে সেমি-ফাইনালে উঠেছে রাজশাহী ও ঢাকা বিভাগ। গ্রুপের শেষ ম্যাচে রংপুর বিভাগকে ২-০ গোলে হারিয়ে সেমিতে উঠেছে রাজশাহী।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.