পবিত্র কুরআনের আলো প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিচারকেরা
পবিত্র কুরআনের আলো প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিচারকেরা

পবিত্র কুরআনের আলো ২০১৮-এর চাঁদপুরের প্রাথমিক বাছাই সম্পন্ন

পবিত্র কুরআনের হাফেজদের নিয়ে আয়োজিত দেশের প্রথম ও প্রধানতম ইসলামি রিয়্যালিটি শো ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘পবিত্র কুরআনের আলো ২০১৮’-এর চাঁদপুরের বঙ্গবন্ধু রোডসংলগ্ন তারবিয়াতুল উম্মাহ হিফজ মাদরাসায় চাঁদপুর জেলার প্রাথমিক বাছাই সম্পন্ন হয়েছে। প্রাথমিক বাছাই গত রোববার শেষে উত্তীর্ণ প্রতিযোগীদের মধ্যে ইয়েস কার্ড বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী। অনুষ্ঠানে তিনি বলেন, মহাগ্রন্থ আল-কুরআন মানবজাতির সর্বশ্রেষ্ঠ সম্পদ। এ কুরআন অনুযায়ী জীবনযাপন করলে আমরা দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করতে পারব এবং সর্বত্র শান্তি বিরাজ করবে। তিনি বলেন, কুরআন থেকে দূরে সরে গিয়েই মুসলিমরা দুর্বল হয়ে যাচ্ছে এবং মানবজাতি কুরআনের দিকে ফিরে এলে সর্বত্র শান্তি আর সমৃদ্ধি বিরাজ করবে; আর বাংলাভিশন প্রতিবছর পবিত্র কুরআনের আলো প্রতিযোগিতা প্রচার করে সেই শান্তির বার্তা প্রচার করে আসছে, যা প্রশংসনীয় উদ্যোগ। পবিত্র কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আইইউটির সহযোগী অধ্যাপক মো: মোখতার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি চাঁদপুর জেলা কমিটির সভাপতি আলহাজ বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর প্রেস ক্লাবের সহসভাপতি ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি রহিম বাদশা। অনুষ্ঠান পরিচালনা করেন পশ্চিম সকদী মাদানীয়া আলিম মাদরাসার প্রভাষক মাওলানা সাইফুল ইসলাম খান।
চাঁদপুর শহরের তারবিয়াতুল উম্মাহ হিফজ মাদরাসায় দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ইয়েস কার্ড প্রদান করা হয়। পরে তারা কুমিল্লার আঞ্চলিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। আগামী রমজান মাসজুড়ে প্রতিদিন বিকেল ৫টা ২০ মিনিটে অনুষ্ঠানটি বাংলাভিশন টেলিভিশনে সম্প্রচার করা হবে।
তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার নোয়াখালী ও লক্ষ্মীপুর জোনের নোয়াখালী সদর মাইজদী দারুল কুরআন ইন্টা. মাদরাসায় (হাফেজ শরিফুল ইসলাম ০১৭২৭৪০৬১৩৮), আগামীকাল ১৪ মার্চ ২০১৮ রোজ বুধবার যথাক্রমে চট্টগ্রাম জেলার শহরস্থ ফয়েজ লেক জামে মসজিদ (মাওলানা মুহিব্বুল্লাহ ০১৮১৮৫১৪৮৫৩) ও ফেনীর সদর রামপুর হাজী কেরামত আলী জামে মসজিদ (হাফেজ আশরাফ জামীল ০১৮১২৭১০৯৭৭) এবং কুমিল্লার মনোহরপুর ছাটিপট্টি দারুস সুন্নাহ দ্বীনিয়া অ্যাকাডেমিতে (মাওলানা এহসানুল করিম ০১৮১৮৪৯৮৭৫০) পুষ্টি নিবেদিত পবিত্র কুরআনের আলো ২০১৮ প্রতিযোগিতার প্রাথমিক বাছাই অনুষ্ঠিত হবে। অনূর্ধ্ব ১৫ বছরের হাফেজ ০১৮৪১৪১২৫২৫, ০১৮৪১৪১৩৫৩৫, ০১৭১২০৩৪৪৭৮ নম্বরে ফোন করে অথবা জেলা প্রতিনিধিদের কাছ থেকে ফরম সংগ্রহ করে; অথবা সকাল ৭টায় সরাসরি অডিশন স্থলে এসে প্রাথমিক বাছাইয়ে অংশগ্রহণ করতে পারবেন।
উল্লেখ্য, পবিত্র কুরআনের আলো বাংলাদেশের প্রথম ও প্রধানতম ইসলামি রিয়্যালিটি শো, যা ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে বাংলাভিশন চ্যানেলে প্রচারিত হয়ে আসছে। প্রতিযোগিতার আয়োজক কমিটির প্রধান প্রফেসর মোখতার আহমাদ জানান, বরাবরের মতো এবারো অনুষ্ঠানটি মাহে রমজানে প্রতিদিন ইফতারের পূর্বে এক ঘণ্টা বাংলাভিশনে দেখা যাবে। এ প্রতিযোগিতার উপস্থাপনা করে আসছেন জনপ্রিয় টিভিব্যক্তিত্ব প্রফেসর মোখতার আহমাদ এবং বিচারক হিসেবে থাকছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন দেশী-বিদেশী হাফেজ ও কারিরা। প্রতিযোগিতার ইলেকট্রনিক মিডিয়া পার্টনার বাংলাভিশন, প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক নয়া দিগন্ত, রেডিও পার্টনার পিপলস রেডিও এবং ইভেন্ট ম্যানেজমেন্টে রয়েছে মাহীর’স প্রোডাকশন। বরাবরের মতো অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর করছে টি কে গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পুষ্টি, পাওরার্ড বাই স্পন্সর করছে গ্রেট ওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ, অ্যাসোসিয়েট স্পন্সর উজালা পেইন্টস, কো-স্পন্সর করেছে স্মার্ট একটিভ গোল্ড মেহেদী, আল-ফাতাহ পাবলিকেশন্স, প্রিমিয়ার সিমেন্টস, লিংক থ্রি টেকনোলজিস এবং প্রাইজ স্পন্সর করছে গোল্ডমার্ক বিস্কুট। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.