খাগড়াছড়িতে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের মানববন্ধন

অপহৃত ৫ ব্যক্তিকে উদ্ধারসহ ৪ দফা দাবি
খাগড়াছড়ি সংবাদদাতা

খাগড়াছড়ির মানিকছড়ি ও রামগড়ে অপহৃত পাঁচ ব্যক্তিকে উদ্ধার, চাকমা রাজা দেবাশিষ রায় ও রানী ইয়েন ইয়েনের বিরুদ্ধে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা বন্ধ করাসহ চার দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল রোববার সকালে খাগড়াছড়ি শাপলা চত্বরে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের একাংশের জেলা সভাপতি মো: মাঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা, যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
বক্তারা অভিযোগ করেন, পাহাড়ে একের পর এক অপহরণ, খুন, ধর্ষণের মতো ঘটনা ঘটলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। অন্য দিকে রাঙ্গামাটির বিলাইছড়িতে দুই কিশোরীকে ধর্ষণের অভিযোগ তুলে চাকমা রাজা দেবাশিষ চাকমা ও রানী ইয়েন ইয়েন সাম্প্রদায়িক উসকানি দিচ্ছেন বলেও অভিযোগ করা হয়।
মানববন্ধন থেকে বক্তারা অপহৃত ব্যক্তিদের উদ্ধার, সব ধর্ষণ ও নির্যাতনের বিচার, যুদ্ধাপরাধী ত্রিদিপ রায়ের নামে থাকা সকল সড়ক ও স্থাপনার নামফলক মুছে ফেলা এবং চাকমা রাজা ও রানীর সাম্প্রদায়িক উসকানি বন্ধে ব্যবস্থা নেয়াসহ চার দফা দাবি তুলে ধরা হয়।
এ দিকে মানববন্ধন থেকে একই দাবিতে আগামী ১৪ মার্চ খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান ও ১৭ মার্চ খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.