আজ সারা দেশে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ও রাজশাহী মহানগরী আমির প্রফেসর ড. আবুল হাশেমসহ জামায়াতের ১১ জন নেতাকে রাজশাহী থেকে আটক করেছে পুলিশ। শহরে একটি বৈঠক চলাকালে তাদের আটক করা হয়। গত বছরের ৯ অক্টোবর রাজধানীর উত্তরা থেকে এক মিটিং চলাকালে কেন্দ্রীয় আমির মকবুল আহমাদ, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়। এর আগে ঢাকা মহানগরী দক্ষিণের আমিরসহ নেতাদের গ্রেফতার করে পুলিশ।
জামায়াত নেতাদের গ্রেফতারের প্রতিবাদে রাজধানীসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা। এ দিকে এক বিবৃতিতে সংগঠনের পক্ষ থেকে নেতাদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজ মঙ্গলবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।
রাজধানীতে বিক্ষোভ : ভারপ্রাপ্ত আমিরসহ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল ঢাকা মহানগরী উত্তর জামায়াতের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল শ্যামলী থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওভারব্রিজের দক্ষিণ দিকে গিয়ে শেষ হয়। পরে এক সমাবেশে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় মজলিসের শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বক্তৃতা করেন। সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন, মহানগরী মজলিসে শূরা সদস্য ডা: শফিউর রহমান, নাসির উদ্দীন, মিজানুল হক, আবদুল মতিন খান, সাইফুল কাদের ও আবদুল আউয়াল আজম, শিবিরের ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি আবদুল আলীম, সেক্রেটারি জোবায়ের হোসেন রাজন ও ছাত্রনেতা বোরহান উদ্দিন প্রমুখ।
ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আরেকটি মিছিল রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল-পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে মহানগরী কর্মপরিষদ সদস্য শামশুর রহমান বক্তৃতা করেন। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী কর্মপরিষদ সদস্য কামাল হোসেন, মহানগরী মজলিসে শূরা সদস্য আমিনুর রহমান, সগির বিন সাইদ, মাহবুবুর রহমান, মহিব্বুল হক ফরিদ, আবু আবদুল্লাহ ও ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি সোহেল রানা মিঠু, ঢাকা কলেজ সভাপতি মেহেদী হাসান সানি, শিবির ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি তারিক মাসুম, জামায়াত নেতা মুতাসিম বিল্লাহ, আবদুস সাত্তার সুমন, ছাত্রনেতা হাফিজুর রহমান প্রমুখ।
প্রতিবাদ বিবৃতি : জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা শামসুল ইসলাম ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক যুক্ত বিবৃতিতে বলেন, সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার যে গভীর ষড়যন্ত্র করছে, তারই অংশ হিসেবে রাজশাহী শহরের একটি ঘরোয়া সাংগঠনিক বৈঠক থেকে দলের ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ জামায়াতের ১১ জন নেতাকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তারা সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। নেতাদের গ্রেফতারের প্রতিবাদে আজ মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন নেতারা। গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্তভাবে মুক্তি দেয়ার দাবি জানিয়ে তারা আরো বলেন, জামায়াতসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সরকার অন্যায়ভাবে গ্রেফতার করে দেশকে রাজনীতি শূন্য করছে।
অপর এক বিবৃতিতে ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন।
ছাত্রশিবির : জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১১ নেতাকে গ্রেফতারের প্রতিবাদ ও অবিলম্বে তাদের মুক্তির দাবি জানিয়েছে ইসলামী ছাত্রশিবির। এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, রাজনৈতিক প্রতিহিংসাচরিতার্থ করার হীন উদ্দেশ্যেই অধ্যাপক মুজিবুর রহমানসহ জামায়াত ইসলামীর নেতৃবৃন্দকে গ্রেফতার করছে সরকার।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.