জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে যাব : অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে আজ মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল বেগম খালেদা জিয়ার জামিনের আদেশের পর নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে মঙ্গলবার সকালে আমরা চেম্বার আদালতে আবেদন করব। ইতোমধ্যে সেই আবেদন তৈরির কাজ শুরু করে দিয়েছি। অ্যাটর্নি জেনারেল বলেন, আমরা যে জামিন স্থগিত চেয়ে আবেদন করব সেটি জেল কর্তৃপক্ষকে অবহিত করব এবং আপিল আবেদন করার সঙ্গে সঙ্গে জেল কর্তৃপক্ষকে জানানো হবে।
অ্যাটর্নি জেনারেল বলেন, জামিনের দরখাস্তের ওপর আগেই শুনানি হয়েছে। নিম্ন আদালতের রেকর্ড আসার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বিভাগ রেকর্ড পর্যালোচনা করে তাকে চার মাসের জামিন দিয়েছেন এবং এ মামলার পেপারবুক তৈরি করতে অফিসকে নির্দেশ দিয়েছেন। তিনি আরো বলেন, পেপারবুক হয়ে গেলে যেকোনো পক্ষ এটা আদালতে উপস্থাপন করতে পারবেন।
এ দিকে খালেদা জিয়ার জামিন মঞ্জুর হওয়ার পর দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, এ জামিন আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন মঙ্গলবার আপিল বিভাগে আপিল করবে।
তিনি বলেন, আদালতের আজকের এ আদেশে আমরা সন্তুষ্ট না। আমরা বিক্ষুব্ধ। যেসব গ্রাউন্ডে জামিন দিয়েছেন আমরা মনে করি তা জামিন দেয়ার গ্রাউন্ড না। সেটা আমরা আপিল বিভাগে বলব। এজন্য জামিন স্থগিত চাইব।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.