খালেদা জিয়ার জামিন আদেশ যতক্ষণ কারাগারে না পৌঁছবে ততক্ষণ মুক্তি নয় : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জামিনের আদেশ হলেও তা কারা কর্তৃপক্ষের কাছে না পৌঁছা পর্যন্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। 
গতকাল খালেদা জিয়ার জামিন আদেশের পর সচিবালয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।
আইনমন্ত্রী বলেন, যদি (হাইকোর্টের) রিটেন অর্ডার থেকে থাকে, সে েেত্র সার্টিফাইড কপি যদি ওনারা বলে থাকেন অ্যাডভান্সড অর্ডারের সার্টিফাইড কপি চলে যাওয়ার, তাহলে অ্যাডভান্সড অর্ডারের সার্টিফাইড কপি যাবে। আর যদি উনারা বলে থাকেন আমরা সার্টিফাইড কপি দিলে পরে, তবে সেই আদেশ যতণ পর্যন্ত না জেলখানায় পৌঁছে আদালতের মাধ্যমে, ততণ পর্যন্ত তাকে রিলিজ করা হবে না।
আনিসুল হক বলেন, বিএনপি নেতারা সারা দেশে বলে বেড়াচ্ছিলেন আমরা নাকি আদালতে ইন্টারফেয়ার (হস্তপে) করছি বলে বেইলটা (জামিন) হচ্ছে না। জামিন আদেশের মধ্য দিয়ে আজকে প্রমাণিত হলো, বিচার বিভাগ যে স্বাধীন এবং বিচার কাজে যে সরকার কোনোরকম হস্তপে করে না।
 বেগম খালেদা জিয়ার জামিনের আদেশের পর সরকারের পদপে কী হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, এটা দুর্নীতি দমন কমিশনের বিষয়। 
তিনি বলেন, দুর্নীতি দমন আইনে বলা আছে, দুর্নীতি দমন কমিশন হবে প, রাষ্ট্র উইল বি দ্য সেকেন্ড পার্ট। তাহলে এখন দাঁড়ায় দুর্নীতি দমন কমিশন বনাম আসামি খালেদা জিয়া। এখন দুর্নীতি দমন কমিশন কী করবে, সেই সিদ্ধান্ত তারা  নেবে। সরকারকে বা অ্যাটর্নি জেনারেল অফিসকে হয়তো তারা (খালেদা জিয়ার আইনজীবী) অবগত করতে পারেন। সে েেত্র এটি তাদের ব্যাপার। এটা সরকারের ব্যাপার নয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.