প্রধানমন্ত্রী সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন

বাসস
নেপালে ইউএস-বাংলা বিমান দুর্ঘটনার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরে তার সরকারি সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন। 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ কথা বলা হয়েছে।
প্রধানমন্ত্রী, গত রোববার সিঙ্গাপুরে গেছেন। বুধবার তার দেশে ফেরার কথা ছিল।
গতকাল বিকেলে ইউএস-বাংলার একটি বিমান কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে দুর্ঘটনাকবলিত হলে অন্তত ৪৫ জন যাত্রী নিহত হয়।
সহযোগিতার আশ্বাস দিলেন নেপালের প্রধানমন্ত্রীকে
কাঠমান্ডুতে একটি ইউএস বাংলা বিমানের মর্মান্তিক দুর্ঘটনার পর সিঙ্গাপুরে চার দিনের সরকারি সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলিকে ফোন করে বাংলাদেশ থেকে তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুর করিম সিঙ্গাপুর থেকে জানান, ‘শেখ হাসিনা সিঙ্গাপুর সময় সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রীকে ফোন করেন এবং এই বিমান বিধ্বস্তের পরিপ্রেক্ষিতে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।’
খাড়গা প্রসাদ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানান, তিনি বিমান বিধ্বস্তের পরপরই ঘটনাস্থলে যান এবং দ্রুততার সাথে উদ্ধার অভিযান পরিচালনায় প্রয়োজনীয় নির্দেশনা দেন।
শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রীকে জানান, কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দর চালুর পরপরই তিনি নেপালকে সহায়তা করার জন্য একটি দল পাঠাবেন। প্রধানমন্ত্রী আরো বলেন, এ ব্যাপারে বাংলাদেশ নেপালকে সবধরনের সহায়তা দেবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.