নেপালে দুর্ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

বাসস
রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
পৃথক শোকবার্তায় গতকাল তারা নিহতদের রূহের শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সিঙ্গাপুর থেকে বাসসকে জানান, চার দিনের সরকারি সফরে সিঙ্গাপুরে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী এ ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।’
প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের গভীর সমবেদনা প্রকাশ করেছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।
স্পিকারের শোক : সংসদ প্রতিবেদক জানান, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। 
গতকাল এক শোকবার্তায় স্পিকার নিহতদের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এ ছাড়া এ প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ আ স ম ফিরোজ।
বিএনপির শোক : বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি উড়োজাহাজ নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হওয়ায় বাংলাদেশ, নেপালসহ অন্য দেশের ৫০ জনের অধিক যাত্রীর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গতকাল দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উদ্ধৃতি দিয়ে এক শোকবার্তায় বলেন, নেপালের কাঠমান্ডু ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনায় বাংলাদেশ, নেপালসহ অন্যান্য দেশের অর্ধশতাধিক যাত্রীর মৃত্যুর খবরে তারেক রহমান গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছেন। যেসব দেশের নাগরিকেরা নিহত হয়েছেন সেসব দেশের শোকবিহ্ববল পরিবার-পরিজনদের প্রতি তিনি সহমর্মিতা জ্ঞাপন করেছেন। মহান আল্লাহ যেন বিমান দুর্ঘটনায় নিহতদের শোকার্ত পরিবারগুলোকে এ বিশাল শোক সইবার ক্ষমতা দান করেন একই সাথে নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং বিধ্বস্ত বিমান থেকে উদ্ধারকৃত আহতদের আশু সুস্থতা কামনা করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। 
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিমান বিধ্বস্তের এ হৃদয়বিদারক খবরে আমি আন্তরিকভাবে ব্যথিত ও মর্মাহত হয়েছি। আমি নিহতদের মাগফিরাত ও শান্তি কামনা করছি এবং শোকাহত পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সহমর্মিতা। বিমান থেকে উদ্ধারকৃত আহত যাত্রীদের দ্রুত সুস্থতা কামনা করছি।
এর আগে বিকেলে এক সংবাদ সম্মেলনে নেপালগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রিজভী। তিনি বলেন, আমি বিএনপির প থেকে এ ঘটনায় গভীর উদ্বেগ করছি। আল্লাহর কাছে প্রার্থনা করছি যাত্রীসহ সংশ্লিষ্ট সবাই যেন মহান আল্লাহ হেফাজত করেন। বিজ্ঞপ্তি।
এরশাদের শোক : নেপালের কাঠমান্ডুতে বেসরকারি বিমান ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল এক শোকবার্তায় তিনি নিহতদের রূহের মাগফিরাত ও শান্তি কামনা করেন। তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.