দেশের বিচারব্যবস্থা স্বাধীন বলেই খালেদা জিয়ার জামিন হয়েছে : ওবায়দুল কাদের

বাসস
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন বলেই হাইকোর্ট বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে।
তিনি গতকাল সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, হাইকোর্ট খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে। এটা আদালতের এখতিয়ার।
তিনি বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে কারো সাথে সমঝোতা বা আন্তর্জাতিক কোনো চাপ রয়েছে বলে আমাদের জানা নেই। তবে তার জামিনের মাধ্যমে প্রমাণ হয়েছে বর্তমান সরকারের সময় দেশের বিচারব্যবস্থা স্বাধীন।
কাদের বলেন, হাইপ্রোফাইল কোনো ব্যক্তির কোনো ধরনের হস্তক্ষেপ ছাড়া জামিন হতে পারে এমন নজির আর নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ে সে ধরনের নজির স্থাপিত হলো। 
তিনি আরো বলেন, খালেদার জামিনে  প্রমাণ হয়েছে, দেশের আইন, আদালত ও বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। এতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, ডা: দীপুমণি এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.