সাবেক এমপি শামসুল ইসলাম জামায়াতের ভারপ্রাপ্ত আমির
সাবেক এমপি শামসুল ইসলাম জামায়াতের ভারপ্রাপ্ত আমির

সাবেক এমপি শামসুল ইসলাম জামায়াতের ভারপ্রাপ্ত আমির

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা আ. ন. ম. শামসুল ইসলামকে দলটির ভারপ্রাপ্ত আমির করা হয়েছে। গত ১২ মার্চ দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানকে পুলিশ গ্রেফতার করার পরিপ্রেক্ষিতে সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক গতকাল শামসুল ইসলামকে ভারপ্রাপ্ত আমির নিযুক্ত করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

রাজধানীসহ সারাদেশে জামায়াতের বিক্ষোভ

রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদে ও অবিলম্বে তাদের মুক্তির দাবিতে এ বিক্ষোভ করে দলটি।

রাজধানীতে বিক্ষোভ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল ৯টায় কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত। মিছিলটি সাইন্সল্যাব বাটা সিগন্যাল মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ধানমন্ডি সিটি কলেজের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিলপরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে ড. হেলাল বলেন, সরকার পরিকল্পিত ভাবে দেশে ফ্যাসিবাদী বাকশালী রাজত্ব কায়েম করছে। এরই ধারাবাহিকতায় সরকার জামায়াত নেতৃবৃন্দ সহ বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদেরকে গনগ্রেফতার, খুন, গুম, অপহরণ পথ বেছে নিয়েছে। সরকারকে অবিলম্বে এসব অপতৎপরতা ও ষড়যন্ত্র বন্ধ করে অধ্যাপক মুজিব সহ গ্রেফতারকৃত জামায়াত নেতাকর্মীকে মুক্তি দিতে হবে এবং সকল ধরনের পুলিশি হয়রানি বন্ধ করতে হবে অন্যথায় ভবিষ্যতে এর জন্য তাদেরকে চরম মূল্য দিতে হবে।

বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও মহানগরী কর্মপরিষদ সদস্য মুকাররম হোসাইন, মহানগরী কর্মপরিষদ সদস্য শামসুর রহমান, কামাল হোসেন, মহানগরী মজলিশে শূরা সদস্য আমিনুর রহমান, সগির বিন সাইদ, অ্যাডভোকেট জসিম উদ্দিন তালুকদার, মোঃ আহসান উল্লাহ, মহিব্বুল হক ফরিদ, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি সোহেল রানা মিঠু, ঢাকা কলেজ সভাপতি মেহেদী হাসান সানি, ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি তারিক মাসুম, জামায়াত নেতা আব্দুস সাত্তার সুমন, শাহিন আহমেদ খান, ছাত্রনেতা আব্দুল্লাহ আল মারুফ, হাফিজুর রহমান, মাইনুল ইসলাম প্রমূখ।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে আরেকটি বিক্ষোভ মিছিল উত্তর বাড্ডা থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী
সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন ও নাজিম উদ্দীন মোল্লা, শ্রমিক নেতা মাওলানা মুহিব্বুল্লাহ, ঢাকা মহানগরী মজলিশে শুরা সদস্য ডা. ফখরুদ্দীন মানিক, আতাউর রহমান সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম খলিল, হোসাইন আহমদ, কুতুবুদ্দীন, ডা. শফিউর রহমান ও আব্দুল আউয়াল আজম প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.