'এ বিমানটি কিভাবে ফিটনেস সনদ পেল?'
'এ বিমানটি কিভাবে ফিটনেস সনদ পেল?'

'এ বিমানটি কিভাবে ফিটনেস সনদ পেল?'

নিজস্ব প্রতিবেদক

সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম বিবৃতিতে বলেছেন, নিরাপদ যাত্রার অঙ্গীকার দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার অপরাধে যারা দায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। এর পাশাপাশি নিহতদের পরিবারগুলোকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া এবং আহতদের উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করার জন্য বাংলাদেশ ও নেপালের সরকারের প্রতি আহ্বান জানান তারা। 

নেপালের রাজধানী কাঠমন্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে বাংলাদেশি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় হতাহতের প্রতি গভীর শোক ও স্বজনহারা পরিবারসমূহের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে দেয়া বিবৃতিতে সিপিবি নেতৃবৃন্দ একথা বলেন।

বিবৃতিতে তারা আরো বলেন, এ দুর্ঘটনায় মৃত্যুবরণকারী দেশি-বিদেশি সকলের মৃত্যুতে কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে গভীর শোক জানাচ্ছি। এ সকল মৃত্যু স্বীয় দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি বহন করছে। নেতৃবৃন্দ স্বজনহারা পরিবারসমূহের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

নেতৃবৃন্দ বলেন, সংবাদ মাধ্যমে জানা যাচ্ছে বিধ্বস্ত বিমানটি বারবার যান্ত্রিক ত্রুটির সম্মুখীন হয়েছে। জনগণের মত আমাদেরও প্রশ্ন এ বিমানটি কিভাবে ফিটনেস সনদ পেল? শোনা যাচ্ছে ত্রিভুবন বিমানবন্দরের কন্ট্রোল রুমের ভুল সিদ্ধান্তের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। কেউ বলছে বিমানের পাইলটের ইচ্ছার বিরুদ্ধে তাকে বিমান চালনায় বাধ্য করেছে বিমান কোম্পানী। নেতৃবৃন্দ বলেন, সবগুলো বিষয়কে মাথায় নিয়ে তদন্ত কমিটি করে দুর্ঘটনার কারণ উদঘাটন করতে হবে। নিরাপদ যাত্রার অঙ্গীকার দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেয়ার অপরাধে যারা দায়ি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.