জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশের প্রস্তুতিতে পুলিশের বাধা

অধ্যক্ষ আসাদুল হক শাহবাগ থানা হেফাজতে
নিজস্ব প্রতিবেদক

গতকাল রাত ৯টার কিছু আগে শাহবাগ থানা পুলিশ কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয়করণের দাবিতে মহাসমাবেশের প্রস্তুতির মঞ্চ তৈরিতে বাধা দেয় বলে অভিযোগ করেন শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির নেতা আজিজুল ইসলাম। তিনি নয়া দিগন্তকে জানান, শিক্ষক নেতা অধ্যক্ষ আসাদুল হককে পুলিশ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে গাড়িতে করে শাহবাগ থানায় নিয়ে আসে। তাকে সমাবেশ না করার লিখিত মুচলেকা দেয়ার জন্য চাপ দিচ্ছেন পুলিশ কর্মকর্তারা।
আজিজুল ইসলাম আরো জানান, পুলিশ কর্মকর্তারা কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করার অনুমতি আছে কি না জানতে চান। শিক্ষক নেতারা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্র্তৃপক্ষকে লিখিত আবেদন করেই শিক্ষকরা অতীতে সমাবেশ করেছেন। এবারও তাই করা হচ্ছে। পুলিশের কর্মকর্তারা শিক্ষক নেতাদের সমাবেশের আয়োজন বন্ধ করতে বলেন এবং এক পর্যায়ে অধ্যক্ষ আসাদুল হককে গাড়িতে তুলে শাহবাগ থানায় নিয়ে আসেন।
অধ্যক্ষ আসাদুল হককে ছেড়ে দেয়ার অন্য শিক্ষক নেতারা অনুরোধ করলেও থানায় পুলিশ কর্মকর্তারা অস্বীকৃতি জানান। অধ্যক্ষ আসাদুল হককে ছাড়া হয়নি বলে সরকার সমর্থক শিক্ষক সংগঠনগুলোর একাধিক নেতা জানান।
শিক্ষক নেতা আজিজুল ইসলাম আরো অভিযোগ করেন, দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকামুখী শিক্ষকদের জেলায় জেলায় বাধা দেয়া হচ্ছে। ঢাকায় আগত শিক্ষকদের ভাড়া করা বাসগুলোকে বিভিন্ন স্থানে আটকে দিচ্ছে পুলিশ। তিনি আক্ষেপ করে বলেন, আমরা সমাবেশ করতে গিয়ে এখন সরকারবিরোধী হয়ে গেলাম?

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.