বিমান দুর্ঘটনায় নিহতের ঘটনায় বিভিন্ন সংগঠনের শোক

নিজস্ব প্রতিবেদক
নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশী একটি বিমান বিধ্বস্ত হয়ে অর্ধশতাধিক যাত্রী নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বিভিন্ন সংগঠন। 
জামায়াত : বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম গতকাল এক শোকবার্তায় বলেন, নেপালে বাংলাদেশের একটি বিমান বিধ্বস্ত হয়ে অর্ধশতাধিক যাত্রী নিহত হওয়ার মর্মান্তিক ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। তিনি বিমান দুর্ঘটনায় নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। 
চরমোনাই পীর : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং অসুস্থদের দ্রুত সুস্থতা কামনা করেন। বিবৃতিতে তিনি, তদন্ত কমিটি গঠন করে বিমান বিধ্বস্ত হওয়ায় প্রকৃত কারণ উদঘাটন করে দোষীদের বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান।
ইসলামী ঐক্যজোট : ২০ দলীয় জোটের শরিক ইসলামী ঐক্যজোটের সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট, মহাসচিব অধ্যাপক আব্দুল করিম ও যুগ্ম মহাসচিব মাওলানা শওকত আমিন এক বিবৃতিতে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করে নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। 
বাংলাদেশ খেলাফত মজলিস : এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক। নেতৃদ্বয় বিমান বিধ্বস্ত হয়ে নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। একটি তদন্ত গঠন সাপেক্ষে বিমান দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান।
খেলাফতে ইসলামী : দলটির মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান এক শোকবাণীতে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। 
বঙ্গবন্ধু পরিষদ : নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের রূহের মাগফিরাত কামনা করে গতকাল ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। মাহফিলে ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক এ কে এম মফিজুর রহমান, ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমির পরিচালক জালাল আহমদ, সমন্বয় বিভাগের পরিচালক এ বি এম শফিকুল ইসলাম প্রমুখ শরিক হন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.