বাংলাদেশ দলে পরিবর্তন
বাংলাদেশ দলে পরিবর্তন

বাংলাদেশ দলে পরিবর্তন

নয়া দিগন্ত অনলাইন

নিদাহাস ট্রফিতে ভারতের বিরুদ্ধে ম্যাচে টসে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ দলে আজ দুই স্পেশালিস্ট স্পিনার খেলানো হয়েছে। দলে একটি পরিবর্তন আনা হয়েছে। আবু হায়দারকে দলে নেয়া হয়েছে। বাদ পড়েছেন তাসকিন আহমেদ।

টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ
নিদাহাস ট্রফি তিন জাতি টি২০ আসরে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছে বাংলাদেশ। এই আসরে এখন পর্যন্ত হওয়া চারটি ম্যাচ যে দল পরে ব্যাট করেছে, তারাই জিতেছে। ফলে আজও বাংলাদেশের সামনে জয়ের হাতছানি রয়েছে।

নিরাপত্তা শঙ্কায় মেলবোর্ন গ্রাউন্ডে পার্কিং নিষিদ্ধ
নিরাপত্তা শংকার কারণে বড় বড় ইভেন্ট চলাকালে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিসি) গাড়ি পার্কিং নিষিদ্ধ করা হচ্ছে। মূলত গাড়ী বোমা হামলা রুখতেই এমন সিদ্ধান্ত নেয়া হলেও বিশ্বজুড়ে এ সিদ্ধান্তের সমালোচনার ঝড় বইছে। কেবল গাড়ি পার্কিং নয় পথচারীদেরও নিষিদ্ধ করা হয়েছে।

গত ডিসেম্বরে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেট দলের বক্সিং ডে টেস্টের প্রথম দিকে এক লাখ ধারণ ক্ষমতাসম্পন্ন এ স্টেডিয়ামে পার্কিং নিষিদ্ধ করা হয় এবং পুরো বছরেই বড় বড় ইভেন্টে এ নিষেধাজ্ঞা বলবত থাকবে বলে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।
এমসিসি প্রধান নির্বাহী স্টুয়ার্ট ফক্স এক বিবৃতিতে বলেন, ‘বিশ্বজুড়ে এবং আমাদের দেশের আশেপাশে চলমান খেলাগুলো থেকে এটা পরিষ্কার যে, বিশেষ করে ভিড় আক্রান্ত স্থানগুলোতে স্টেডিয়ামের বাইরে পথচারীদের কাটিয়ে গাড়ি নিয়ে যাওয়ার ঝুঁকি দূর করা প্রয়োজন।’

আগামী সপ্তাহে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ফুটবল লীগ মৌসুমেও এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।
গত দুই বছরে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি গাড়ি বোমা হামলা চালিয়েছে ইসলামী উগ্রবাদীরা।
অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম এ শহরে গত বছর দুইবার গাড়ি বোমা হামলা হয়েছে। তবে পুলিশের দাবী হামলাগুলোর সঙ্গে সন্ত্রাসীদের কোনো সম্পর্ক ছিল না।
গত ডিসেম্বরে মেলবোর্ন পথচারীদের ভিড়ের মধ্যে এক ব্যক্তি একটি গাড়ি উঠিয়ে দিলে ২০ ব্যক্তি আহত হয়। পরবর্তীতে ৮৩ বছর বয়সী এ ব্যক্তি মারা যান।

২০১৭ সালের জানুয়ারিতে মেলবোর্নে এক ব্যক্তি মানুষের ভিড়ের উপড় একটি গাড়ি উঠিয়ে দিয়ে ২০ জন নিহত হন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.