ভারতের মাঠে চার-ছক্কার ঝড় বইয়ে দিলেন বাংলাদেশী তরুণরা

নয়া দিগন্ত অনলাইন

ভারতের গ্রেটার নয়েডায় খেলছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৭ দল। প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে চার-ছক্কার ঝড় বইয়ে দিয়েছে বাংলাদেশী তরুণরা। তিন দিনের এই ম্যাচে পুরো নিয়ন্ত্রণ এখন বাংলাদেশের হাতে। প্রথম ইনিংসে মাঠ মাতান ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল। তিনি একাই করেন ১২৮ রান। ১৭টি বাউন্ডারি দিয়ে সাজিয়েছেন এই অনবদ্য ইনিংস।

তিনি ছাড়াও ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন আরো চার ব্যাটসম্যান। তারা হলেন মোহাম্ম্মদ তাহসিন, পারভেজ হোসেন ইমন, অমিত হাসান ও শাহাদাত হোসেন।

সাত বাউন্ডারি ও সাত ছক্কায় ৮৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন পারভেজ হোসেন। এরপর ১৩১ বলে পাঁচ বাউন্ডারিতে ৯১ রানের অসাধারণ ইনিংস খেলেছেন অমিত। ৮৪ রানের নান্দনিক একটি ইনিংস খেলেছেন তাহসিন। আট বাউন্ডারি ও এক ছক্কায় ইনিংস সাজিয়েছেন তিনি। নয় বাউন্ডারিতে ৫৯ রান করেছেন শাহাদাত।

তরুণদের এই ব্যাটিং তাণ্ডবে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৭ উইকেটে ৫০০ রান। তরুণরা বাউন্ডারি হাঁকিয়েছে ৫২টি আর ছক্কা আটটি।

আজ দ্বিতীয় দিন দুপুরে ইনিংস ঘোষণার পর ব্যাট হাতে নাম আফগানিস্তান। কিন্তু সুবিধা করতে পারছে না তারা।

বাংলাদেশের বোলারদের তাণ্ডবে ১০ রানে ২ উইকেট হারিয়ে বসেছে তারা। ওপেনার সুলাইমান আরবজাই ফিরেছেন শূন্য হাতে আর ইমরান খান মাত্র ১ রানে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.