ফুলকুঁড়ি আসরের দেশব্যাপী ৪৭তম মহান স্বাধীনতা দিবস উদযাপন

নয়া দিগন্ত অনলাইন

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর দেশব্যাপী ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কুচকাওয়াজে ৩০টি শাখার ৩৪টি প্লাটুন ও ডিসপ্লেতে ৬টি শাখা অংশগ্রহণ করে।

কুচকাওয়াজে রংপুর মহানগরী ও গাইবান্ধা শাখা তৃতীয়স্থান এবং ডিসপ্লেতে বান্দরবান শাখা দ্বিতীয়স্থান অর্জন করে।

কুচকাওয়াজে সিলেট, রাজশাহী, বরিশাল, গাজীপুর, কুমিল্লা, রংপুর, মৌলভীবাজার, গাইবান্ধা, যশোর, রাজশাহী রংধনু, চাঁপাইনবাবগঞ্জ, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, রাজবাড়ি, সাভার, পাবনা, সিরাজগঞ্জ, লালমনিরহাট, কুড়িগ্রাম, দিনাজপুর, কক্সবাজার, চট্টগ্রাম পাহাড়িকা, বান্দরবান, নোয়াখালী, লাকসাম, ভোলা, পটুয়াখালী, পঞ্চগড়, জামালপুর এবং ডিসপ্লেতে চট্টগ্রাম মহানগরী সাগরিকা, চট্টগ্রাম মহানগরী নীহারিকা, কক্সবাজার, বান্দরবান, পাবনা, জামালপুর প্রভৃতি শাখাসমূহ অংশগ্রহণ করে।

গাজীপুর মহানগরীতে শিশুকিশোর র‌্যালী, পতাকা বিতরণ; ঢাকা মহানগরী দিশারীতে সাইকেল র‌্যালী; ঢাকা মহানগরী ঝিঙেফুলে খেলাধুলা ও পতাকা বিতরণ আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসরের প্রধান পরিচালক বিশিষ্ট শিশুসংগঠক আহসান হাবিব।

ঢাকা মহানগরী শতদল শাখায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ, ক্রিকেট টুর্নামেন্ট ও প্লাটুন পরিদর্শনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসরের সহকারী প্রধান পরিচালক এম এ কে শাহিন চৌধুরী।

ঢাকা মহানগরী অভিযাত্রী শাখায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ; গাজীপুর অরুণোদয়ে র‌্যালী ও পুরস্কার বিতরণী; কুষ্টিয়া ও শরিয়তপুরে জাতীয় পতাকা বিতরণ; বরগুনা ও ঝালকাঠিতে স্বাধীনতা কুইজ; ঢাকা মহানগরী কিশলয় শাখায় চিত্রাঙ্কনে স্বাধীনতা, সবুজমেলায় আলোচনা সভা, নরসিংদীতে ক্রিকেট টুর্নামেন্ট প্রভৃতির আয়োজন করে।

জাতীয় দিবসের অনুষ্ঠানগুলোতে দুই সহস্রাধিক শিশুকিশোর, অভিভাবক, উপদেষ্টা, শুভাকাঙ্ক্ষী ও সংগঠক অংশগ্রহণ করে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.